Homeজেলারাজনৈতিক উত্তাপ বাড়ছে, সীমান্ত পেরিয়ে আসছে অবৈধ অস্ত্র

রাজনৈতিক উত্তাপ বাড়ছে, সীমান্ত পেরিয়ে আসছে অবৈধ অস্ত্র

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজশাহীতে রাজনৈতিক উত্তাপ বেড়েছে। এ কারণে সীমান্ত পেরিয়ে চোরাইপথে দেশি-বিদেশি অবৈধ অস্ত্র ও গোলাবারুদের অনুপ্রবেশ ঘটছে। এতে যে কোনো সময় অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করছে আইনশৃঙ্খলাবাহিনী।

গত ৭ অক্টোবর রাজশাহী মহানগরীর কাটাখালী থানার কাপাশিয়া পাহাড়পুর এলাকায় অভিযান চালিয়ে অবৈধ অস্ত্রের চালান জব্দ করে র‌্যাব। অস্ত্রগুলোর মধ্যে রয়েছে- ৪টি বিদেশি রিভলবার, তিনটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগজিন, আট রাউন্ড তাজা গুলি, চার রাউন্ড গুলির খোসা, এক কেজি ১০০ গ্রাম গান পাউডার, স্প্লিন্টার হিসেবে ব্যবহৃত লোহার বল ও তারকাটা। এ ঘটনায় শীর্ষ তিন অস্ত্র ব্যবসায়ীকে আটক করে র‌্যাব। সাম্প্রতি এটিই ছিল অবৈধ অস্ত্রের সবচেয়ে বড় চালান।

এ বিষয়ে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার সময় সংবাদকে জানান,  নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক উত্তাপ বেড়ে যাওয়ায় সীমান্ত পেরিয়ে চোরাইপথে অবৈধ অস্ত্র আসছে। তবে এ ব্যাপারে সীমান্তে সতর্কতা বাড়ানো হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম সময় সংবাদকে জানান, চিহ্নিত অস্ত্র ব্যবসায়ীদের ওপর নজরদারি বাড়ানো ছাড়াও সীমান্তবর্তী থানাগুলোকে সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে, বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল আনোয়ার লতিফ খান বলেন, সীমান্ত পেরিয়ে কোনো অস্ত্রের চালান যেন এদেশে প্রবেশ করতে না পারে সেজন্য টহল বাড়ানোর পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

গত ছয় মাসে গুলিসহ ১৭টি বিদেশি পিস্তল, ৩৯টি ওয়ানশুটার গান, ৫ কেজি বিস্ফোরক দ্রব্য ও দেড় কেজি গান পাউডার উদ্ধার করেছে র‌্যাব। আর আটক হয়েছে অন্তত ১২ অস্ত্র ব্যবসায়ী।

 

সর্বশেষ খবর