রাজবাড়ীতে ই-কমার্স প্রতিষ্ঠান জেকা বাজার সিলগালা ২ লাখ জরিমানা

- Advertisement -

রাজবাড়ীতে ই-কমার্স প্রতিষ্ঠান জেকা বাজারের অফিসে অভিযান চালিয়ে অফিস সিলগালা ও দুই লাখ টাকা জরিমানা ও ব্যবসা বন্ধ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ীর সহকারী পরিচালক শরীফুল ইসলাম। এ সময় গোয়েন্দা সংস্থা এনএসআই এর রাজবাড়ী কার্যালয়ের উপপরিচালক শরীফুল ইসলাম, রাজবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিযানে জেকা বাজারের পরিচালক আনিসুর রহমানকে দুই লাখ টাকা প্রদান করা হয়। তার বাড়ি জেলার বালিয়ান্দি উপজেলার সোনাপুর গ্রামে।

অভিযানে শহরের নান্না টাওয়ারের জেকা বাজারকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। জেকা বাজারকে সিলগালা করা হয় ও তাদের ব্যবসায়িক কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শহরের পান্না চত্বরের নান্নু টাওয়ারে জেকা বাজার নামে একটি ই-কমার্স কোম্পানি দুটি ফ্লোর ভাড়া নিয়ে ব্যবসা চালিয়ে আসছে। এতে সদস্যদের মধ্যে বিভিন্ন কোম্পানি পণ্য বিক্রি করা হতো। এমএলএম কোম্পানির মতো টাকা দিয়ে সদস্য সংগ্রহ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শরীফুল ইসলাম বলেন, জেকা বাজারে প্রতারণামূলকভাবে বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন দিয়ে বিক্রি করা হচ্ছিলো। প্রতিষ্ঠানটির কার্যালয়ে সংরক্ষণ করা সকল পণ্যই নকল। এরা বিভিন্ন কোম্পানির মোড়ক লাগিয়ে নিম্নমানের পণ্য বিক্রি করে আসছিলো।

এ কারণে ভোক্তা সংরক্ষণ অধিকার আইনের ৪৪ ধারায় এক লাখ ৫০ হাজার টাকা এবং পণ্যের প্যাকেটে দাম না থাকায় ৩৭ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া প্রতিষ্ঠানটিকে ৯ নভেম্বরের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে না পারলে প্রতিষ্ঠানটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ