রাজবাড়ীতে নবাগত জেলা প্রশাসক আবু কায়সার খানের যোগদান

- Advertisement -

রাজবাড়ীর নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসাবে যোগদান করেছে প্রেষণ অনুবিভাগের প্রেষণ-২ শাখার উপ-সচিব আবু কায়সার খান।

বৃহস্পতিবার (১৩ই জানুয়ারি) সকালে বিদায়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম এর কাছ থেকে দ্বায়িত্ব গ্রহণ করেন নবাগত জেলা প্রশাসক (ডিসি)আবু কায়সার খান।

জনপ্রশাসন বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী সদ্য বিদায়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগরে উপ-সচিব পদে যোগদান করবেন।

অন্যদিকে রাজবাড়ী জেলার নবাগত জেলা প্রশাসক উপ-সচিব আবু কায়সার খান ২৪তম বিসিএস(প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি রাজধানী ঢাকার স্থায়ী বাসিন্দা হলেও তার পৈত্রিক নিবাস মাদারীপুর জেলার শিবচর উপজেলায়।তার পিতা সরকারি চাকুরীজীবী ছিলেন। তার সহধর্মিনী জিনাত আফরিন সরকারি তিতুমীর কলেজের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

নবাগত জেলা প্রশাসক (ডিসি) আবু কায়সার খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ২০০১ সালে মাস্টার্স সম্পন করেন। ২৪তম বিসিএস-এর মাধ্যমে নিয়োগ প্রাপ্তির পর ২০০৫ সালে প্রথম তিনি সহকারি কমিশনার হিসেবে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। এরপর তিনি একই পদে সুনামগঞ্জ সদর ও মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায়, সিনিয়র সহকারি সচিব হিসেবে নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত ছিলেন।

পরবর্তীতে তিনি টাঙ্গাইল জেলার দেলদুয়ার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন । ২০১৪ সালে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব হিসেবে যোগদান করেন। সেখানে কর্মরত থাকাকালে ২০১৮ সালে উপসচিব পদে পদানতি পান এবং ২০১৯ সালের মার্চে জনপ্রশাসন মন্ত্রলালয়ে যোগদান করেন।

নবাগত জেলা প্রশাসক (ডিসি) আবু কায়সার খান বলেন, আমিও বিদায়ী জেলা প্রশাসকদের ন্যায় রাজবাড়ী জেলার সর্বসাধারণের সার্বিক কল্যাণে কাজ করতে চাই। সবার সহযোগিতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশে অনুপ্রাণিত হয়ে দেশ ও জাতির কল্যাণে আমার মেধা ও পরিশ্রম দিয়ে রাজবাড়ীকে দেশের একটি মডেল জেলা হিসেবে পরিণত করতে পারব।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ