Homeশীর্ষ সংবাদরাজশাহীতে মৃদু শৈত্যপ্রবাহ, তাপমাত্রা ৯.১

রাজশাহীতে মৃদু শৈত্যপ্রবাহ, তাপমাত্রা ৯.১

রাজশাহীতে তৃতীয়বারের মতো শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। গত কয়েকদিন তাপমাত্রা ওঠানামার পর শনিবার (০৭ জানুয়ারি) আবারও এ অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। এদিন মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, যা রাজশাহীতে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

এর আগে গত ২৯ ডিসেম্বর ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

রাজশাহী আবহাওয়া অফিসের তথ্যমতে, রাজশাহীর ওপর দিয়ে ডিসেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত তিনটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। চলতি মৌসুমের ১৬ ডিসেম্বর ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এরপর তাপমাত্রা কিছুটা বেড়ে দুই অঙ্কের ঘরে যায়। প্রথম দফার মৃদু শৈত্যপ্রবাহ কেটেছে যাওয়ার পর ৩০ ডিসেম্বর রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

৩১ ডিসেম্বর রেকর্ড করা হয় ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এ দিকে চলতি বছরের ১ জানুয়ারি তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। পরদিন কমে ২ জানুয়ারি ১১ দশমিক ডিগ্রি , ৩ জানুয়ারি ১৩ দশমিক ৫ ডিগ্রি, ৪ জানুয়ারি ১০ দশমিক ৯ ডিগ্রি, ৫ জানুয়ারি ১০ ডিগ্রি, ৬ জানুয়ারি ১০ দশমিক ৬ ডিগ্রি ও শনিবার ৭ জানুয়ারি ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদফতর বলছে, সূর্যের দেখা মিললেও প্রখরতা থাকছে খুবই কম। এ কারণে দিনভরই শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে। চলতি সপ্তাহে তাপমাত্রা আরও কমতে পারে।

রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক রাজিব খান জানান, গত কয়েক দিনের ঘন কুয়াশা কেটে যাওয়ার করণেই শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। যদিও তাপমাত্রা ওঠানামা করছে, তারপরও শৈত্যপ্রবাহ কয়েকদিন স্থায়ী হতে পারে।

সর্বশেষ খবর