Homeখেলারাতে মাঠে নামছে চেলসি ও আর্সেনাল

রাতে মাঠে নামছে চেলসি ও আর্সেনাল

এমিরেটস স্টেডিয়ামে শনিবার (১১ ফেব্রুয়ারি) ব্রেন্টফোর্ডের বিপক্ষে মাঠে নামবে প্রিমিয়ার লিগে উড়তে থাকা আর্সেনাল। অপ্রতিরোধ্য গানারদের লক্ষ্য টেবিলের শীর্ষস্থান আর দৃঢ় করা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। এদিকে আরেক ম্যাচে চেলসি লড়বে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে। এ ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়ছে আর্সেনালের জয়ের ঝান্ডা। গানারদের রুখে দেয়াটা বেশ কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে প্রতিপক্ষ দলগুলোর জন্য। মৌসুমের শুরু থেকে রীতিমতো উড়ছে মিকেল আর্তেতা বাহিনী। চলতি মৌসুমে ইপিএলে মাত্র দুটি ম্যাচ হেরে টেবিলের শীর্ষে আছে আর্সেনাল। জয়রথ ধরে রাখার মিশনে পরিকল্পনার কোনো কমতি রাখছেন না স্প্যানিশ কোচ।

তবে শিরোপা জয়ের দৌড়ে হোচট খেতে হয়েছে কয়েকবার। নিজেদের শেষ দুই ম্যাচে নিজেদের প্রতাপ ছড়াতে না পেরে হারের সম্মুখীন হতে হয়েছে সাকা-গ্রাব্রিয়েলদের। ইপিএলে ২০ ম্যাচে ১৬ জয়ের সুখস্মৃতি থাকলেও, শেষ ম্যাচে হারের কারণে আত্মবিশ্বাসে কিছুটা ভাটা পড়েছে গানারদের।

প্রতিপক্ষ ব্রেন্টফোর্ডের অবস্থান টেবিলের সাতে। গানারদের সঙ্গে ১৭ পয়েন্টে পিছিয়ে তারা। প্রতিপক্ষের ছন্দহীনতা কাজে লাগিয়ে জয়ের ব্যাপারে আত্মপ্রত্যয়ী আর্তেতা বাহিনী। তবে, হাইভোল্টেজ এ ম্যাচের আগে চিন্তার ভাঁজ গানার বসের কপালে। ইনজুরির কারণে স্কোয়াডের পাওয়া যাবে না গ্যাব্রিয়েল জেসুস এবং নেলসনকে। তবে, পূর্ব ইতিহাস কিছুটা স্বস্তি দেবে কোচকে। ব্রেন্টফোর্ডের বিপক্ষে গেলো পাঁচ বছরে চারবারের দেখায় তিনবারই জয়ের মুখ দেখেছে আর্সেনাল।

এদিকে ইপিএলে আরেক ম্যাচে ধুকতে থাকা ওয়েস্ট হ্যামের প্রতিপক্ষ চেলসি। চলতি মৌসুমে কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এনজো ফার্নান্দেজ, মিখাইলো মুদরিখসহ তারকা ফুটবলাদের দলে ভিড়িয়েছে ব্লুজ। লক্ষ্য তো একটাই মাঠের খেলায় পরিবর্তন এনে পয়েন্ট টেবিলে এগিয়ে যাওয়া। সে লক্ষ্যে এবার দুর্বল প্রতিপক্ষ ওয়েস্ট হ্যামকে হারিয়ে জয় তুলে নিয়ে বদ্ধপরিকর গ্রাহাম পটার শিষ্যরা।

তবে, শেষ দুই ম্যাচে জয়তো নেই, বরং গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে চেলসির। এতে আত্মবিশ্বাসে ভাটা পড়লেও জয় পেতে মুখিয়ে আছে তারা। টেবিলের নিজেদের অবস্থান যেমনই হোক না কেনো, রেলিগেশন এড়াতে মরিয়া ওয়েস্ট হ্যামও। তাই চেলসির বিপক্ষে জিতে প্রতিযোগিতায় টিকে থাকতে চায় তারা।

সর্বশেষ খবর