Homeশিক্ষারাবিতে সংঘর্ষ: রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

রাবিতে সংঘর্ষ: রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

তিন ঘণ্টা পর রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শনিবার (১২ মার্চ) রাত ২টার পর রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ‘ধূমকেতু এক্সপ্রেস’।

এরপর রোববার (১২ মার্চ) সকাল থেকে নিয়ম অনুযায়ী রাজশাহী স্টেশন থেকে সব ট্রেন ছেড়ে যায়।

এর আগে শনিবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুরে ব্যবসায়ীদের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় রাত ১১টার দিকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের যাত্রা স্থগিত করে রেলওয়ে কর্তৃপক্ষ।

পশ্চিমাঞ্চল রেলের জিএম অসীম কুমার তালুকদার বলেন, যাত্রীদের নিরাপত্তার স্বার্থে স্থানীয় প্রশাসন রাতের ট্রেনটির যাত্রা সময় স্থগিত করতে বলেন। পরে প্রশাসনের নির্দেশনায় রাত ২টার পর ধূমকেতু এক্সপ্রেস ট্রেন রাজশাহী ছেড়ে যায়। এরপর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আলামিন আকাশ বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন। এ সময় বাসে বসাকে কেন্দ্র করে চালকের সহকারীদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। পরে বাসটি বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর ফটকে পৌঁছালে আবার বাগ্‌বিতণ্ডা হয়। এ সময় স্থানীয় এক দোকানদার এসে ওই শিক্ষার্থীর সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে উভয়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এ সময় সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হয়ে ওই দোকানদারের ওপর চড়াও হন। একপর্যায়ে স্থানীয় ব্যবসায়ীরা এক জোট হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালান। তখন শিক্ষার্থীরাও তাদের পাল্টা ধাওয়া করেন। এ ঘটনায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। ঘটনার পর বিজিবি মোতায়েন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার শনিবার (১১ মার্চ) রাতে সাংবাদিকদের বলেন, উদ্ভূত পরিস্থিতির কারণে রোববার (১২ মার্চ) ও সোমবারের (১৩ মার্চ) সব ধরনের পরীক্ষা ও ক্লাস স্থগিত করা হয়েছে।

সর্বশেষ খবর