“রাষ্ট্রীয় খুনের প্রতিবাদে” ফেসবুকে পোষ্ট দেওয়ায় শ্রমিক নেতা রুহুল আটক

0
74
"রাষ্ট্রীয় খুনের প্রতিবাদে" ফেসবুকে পোষ্ট দেওয়ায় শ্রমিক নেতা রুহুল আটক

পুলিশী হেফাজতে লেখক মোস্তাকের মৃত্যুর ঘটনায় প্রতিবাদে ফেসবুকে পোষ্ট দেওয়ায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য রুহুল আমিনকে আটক করা হয়েছে বলে সংগঠনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শুক্রবার রাতে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, মুস্তাক আহমেদের “রাষ্ট্রীয় খুনের” প্রতিবাদে সংসদ অভিমুখি লাশের মিছিলের পোষ্ট ফেসবুকে দেওয়ায় তার বাসা থেকে সাদা পোশাকে এসে ডিবি-পুলিশ অভিযান চালিয়ে তুলে নিয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার প্রস্তুতি চলছে বলে জানানো হয়েছে।

ডিবির একটি টিম এবং খুলনা নর্থ পুলিশ ডিসি, এসি, ও স্থানীয় খালিশপুর থানার ওসি সহ পুলিশের একটা টিম যৌথভাবে বাসায় অভিযান চালিয়ে রুহুল আমিন ও নিয়াজ মুর্শিদ দোলনকে বাসা থেকে তুলে নিয়ে যায়। এ সময় রাষ্ট্রায়ত্ত পাটকল রাষ্ট্রীয় উদ্যেগে চালু এবং বদলি, অস্থায়ী, দৈনিক ভিত্তিক, শ্রমিক হাজিরায় কর্মচারীদের বকেয়া পাওনার দাবিতে খুলনা খালিশপুরে অনুষ্ঠিত শ্রমিক জনসভা শেষ করে এসে রুহুল আমিন শ্রমিক রাজনীতি প্রসঙ্গে একটি অনলাইন লাইভ প্রোগ্রামে ছিলেন।

বাসার অন্য চারজনকেও রাস্তায় বের করে নিয়ে আসে তবে তাদেরকে আটক করা হয় নাই। আটকের সময় পুলিশের কাছে কোন ওয়ারেন্ট আছে কিনা জিজ্ঞেস করা হয়। কিন্তু তারা সদুত্তোর না দিয়ে রুহুল আমিন ও নিয়াজ মুর্শিদকে আটক করেন। পরবর্তীতে নিয়াজ মুর্শিদকে রাত ১২টায় ছেড়ে দেওয়া হয়। তবে রুহুল আমিনকে জিজ্ঞাসাবাদের কথা বলে আটক রাখা হয়েছে। জানা গেছে, আজ রাতেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে তাকে আটক দেখানো হবে।

এদিকে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের পক্ষ থেকে রাতের মধ্যেই শ্রমিক নেতা রুহুল আমিনকে নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়েছে। অন্যথায় শনিবার (২৭ ফেব্রুয়ারী) খুলনা ডিসি অফিসে অবস্থান কর্মসুচি পালণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Leave a Reply