Homeজেলারাসেল হত্যায় ৬জনের বিরুদ্ধে মামলা

রাসেল হত্যায় ৬জনের বিরুদ্ধে মামলা

মু.ওয়াহিদুর রহমান মুরাদ,করেসপন্ডেন্ট।।
 
লক্ষ্মীপুরের রায়পুরে আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে মোঃ রাসেল হোসেন (১৪) নামের এক কিশোর নিহতের ঘটনায় হত্যা মামলা হয়েছে। বৃহস্পতিবার সকালে (২৩ ফেব্রুয়ারী) নিহতের মা ফাতেমা বেগম বাদি হয়ে আ’লীগ নেতা শাহজালাল রাহুলসহ ৬ জনের নামেসহ অজ্ঞাত তিন জনের নামে মামলা হয়েছে।
 
অপরদিকে, ঘটনার পর রাতে এএসপির নেতৃত্বে পুলিশ আ’লীগ নেতা রাহুলের মিয়ারহাট ব্যাক্তিগত অফিসে অভিযান চালিয়ে ৩টি খেলনা পিস্তলসহ ৯টি দেশীয় অস্র উদ্ধার করেছে।
 
বুধবার সকাল ১০ টার দিকে উপজেলার দক্ষিন চরবংশী ইউপির মিয়ারহাট এলাকায় মেঘনা নদীর পাড়ে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এসময় আহত হয়েছেন ১৫/২০জন । এসময় থানার ও দুই ফাঁড়ি পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।
 
ঘটনার দিন সকালেই আ’লীগ নেতা রাহুলসহ ৫ জনকে আটক করা হয়েছে। তাদেরকে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়েছেন বিচারক।
 
নিহত মোঃ রাসেল চরবংশী ইউপির উপকূলীয় উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রণীর ছাত্র ও চরকাচিয়া গ্রামের বেপারি বাড়ির মনির হোসেন ভুট্টু বেপারির ছেলে।
 
মামলার আসামীরা হলেন, দক্ষিন চরবংশী ইউপির আ’লীগের যুগ্মসাধারন সাধারন সম্পাদক শাহজালাল রাহুল , সদরের খিলবাইচা গ্রামের জাকারিয়া রাকিব, মোঃ সোহাগ, ফারুক কারী, সুমন সিকদার ও মিনাজল হক অজ্ঞাত ২/৩ জন।
 
পুলিশ ও স্থানীয়রা জানায়, বেশ কিছুদিন ধরে আ’লীগ নেতা রাহুল ও স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলামেের গ্রুপের নেতাকর্মীদের মধ্যে বিরোধ চলে আসছিলো। এদিকে, বুধবার দুপুরে মেঘনার ওপারে টুনুরচরে একটি ব্রীজ উদ্ধোধন করার কথা ছিলো স্থানীয় সাংসদ এডঃ নুর উদ্দিন চৌধুরী নয়নের। সকাল থেকে রাহুলের গ্রুপ ও নজরুল ইসলামে গ্রুপ নদীর পাড়ে এমপিকে বরন করতে প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় তুচ্ছ ঘটনায় কথাকাটির শেষে হঠাৎই রাকিব নজরুল মেম্বারের ভাতিজা রাসেলকে ঘটনাস্থলে দেখতে পেয়ে চাকু পেটে ঢুকিয়ে মৃত্যু নিশ্চিত করে। 
 
রায়পুর থানার ইন্সপেক্টর (তদন্ত) হাসান জাহাঙ্গীর হোসেন জানান, ১৪ বছরের এক কিশোর খুন হয়। নিহতের মায়ের দায়ের করা হত্যা মামলায় আ’লীগ নেতা শাহজালাল রাহুলসহ ৫জনকে কারাগারে পাঠানো হয়। রাহুলের মিয়ারহাটের অফিস থেকে কয়েকটি দেশীয় অস্র উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ খবর