Homeআন্তর্জাতিকরাস্তায় অ্যাম্বুলেন্স থামিয়ে রোগীর মদ্যপান, ‘সঙ্গ’ দিলেন চালক

রাস্তায় অ্যাম্বুলেন্স থামিয়ে রোগীর মদ্যপান, ‘সঙ্গ’ দিলেন চালক

অ্যাম্বুলেন্সে থাকা আহত রোগীকে মদ দিচ্ছেন চালক। মদ্যপান করছেন নিজেও। এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।

সোমবার (১৯ ডিসেম্বর) ভারতের ওড়িশার কটক-পারাদীপ এক্সপ্রেসওয়ের সরলা রোডের কাছে ঘটে এমন ঘটনা। এমন দৃশ্য দেখে অবাক অনেকেই। ব্যঙ্গ-বিদ্রুপ করতেও ছাড়েননি তারা। আবার অনেকেই সমালোচনায় সরব হয়েছেন। যদিও ওই চালকের দাবি, আহত যাত্রী যন্ত্রণায় কাতরাচ্ছিলেন এবং তিনি নিজেই মদ্যপান করতে চেয়েছিলেন।

জানা গেছে, অ্যাম্বুলেন্স চালকের নাম দিলীপ রথ। স্থানীয় বাসিন্দা এবং পথচারীরা এই ভিডিও রেকর্ড করে সামাজিক মাধ্যমে আপলোড করার পর ঘটনাটি প্রকাশ্যে আসে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, হাইওয়ের পাশে পার্ক করা রয়েছে একটি অ্যাম্বুলেন্স। তার ভেতরে স্ট্রেচারে শুয়ে আছেন পায়ে প্লাস্টার করা এক রোগী। এ সময় তাকে মদ এগিয়ে দিচ্ছেন চালক। এরপর তারা দুজনই মদ্যপান করছেন। ঘটনার সময় এক নারী ও একটি শিশুও ছিল অ্যাম্বুলেন্সে।

ঘটনাস্থলে উপস্থিত লোকজন চালক দিলীপকে এ বিষয়ে প্রশ্ন করলে তিনি দাবি করেন, রোগী নিজেই ‘পানীয়’ চেয়েছিলেন। দিলীপ বলেন, ‘আমি পা ভাঙা রোগীকে চিকিৎসার জন্য পারাদীপ থেকে কটকের একটি হাসপাতালে নিয়ে যাচ্ছিলাম। এটি বিনা মূল্যে পরিষেবা দেয়া একটি প্রাইভেট অ্যাম্বুলেন্স। কিন্তু অ্যাম্বুলেন্স ছাড়ার পর রোগী বারবার মদ খাওয়ার জন্য অনুরোধ করতে থাকেন। রোগী বলছিলেন তিনি ব্যাথা অনুভব করছেন। তাই তিনি মদ্যপান করতে চান।’

চালকের দাবি, তিনি প্রথম দিকে রোগীর কথায় কান না দিলেও তাকে যন্ত্রণায় ছটফট করতে দেখে বিরক্ত হয়ে গাড়ি থামিয়ে মদ এনে দেন। লোভ সামলাতে না পেরে নিজেও খেয়েছেন।

তিরতল থানার পুলিশ কর্মকর্তা যুগলকিশোর দাস সংবাদমাধ্যমকে বলেন, ‘এ বিষয়ে আমরা এখনও কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত শুরু করব।’

সর্বশেষ খবর