রায়পুরে জেলেরা ইলিশ আহরণের নিষেধাজ্ঞা মানবে-ইউএনও সাবরীন চৌধুরী

0
42

ওয়াহিদুর রহমান মুরাদ, প্রতিনিধি

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলায় জাটকা আহরণ নিষিদ্ধকালীন সময়ে জেলেদের মাঝে মানবিক খাদ্য সহায়তা প্রদানের নিমিত্তে আজ উপজেলার ৮নং দক্ষিণ চরবংশী ইউনিয়নের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে প্রথমবারের মতো উন্মুক্ত পদ্ধতিতে জেলে যাচাই-বাছাই করা হয়। এতে বাচাই কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন রায়পুর উপজেলার নারী ইউএনও সাবরীন চৌধুরী। সমন্বয়ক এর দায়িত্ব পালন করেন মৎস কর্মকর্তা বেলায়েত হোসেন।

রায়পুরে এই প্রথম যে কোন সরকারের সামাজিক কর্মসূচির প্রতিটি সেক্টরে বাছাই কার্যক্রমে সাধুবাদ জানাচ্ছে সুবিধাভোগি ইচ্ছুকরা। আঃআলী নামে এক মৎসজীবি জানিয়েছেন, তালিকায় যদি নাম নাও উঠে তাতে দুঃখ থাকবে না কারন, ইউএনও আপা নিজে যাচাই – বাচাই করে তালিকা করবেন বলেছেন।

৮নং দক্ষিণ চরবংশী ইউনিয়নের বাসিন্দা জিএম আলমাছ উপজেলা প্রশাসনের উন্মুক্ত পদ্ধতিতে বাছাইপর্বকে রায়পুর বাসীর জন্য ইতিবাচক দিক বলে অবিহিত করেন। তিনি বলেন অতীতে দলীয় বিবেচনায় বা নিজের লোক পরিচয়ে জেলে থেকে শুরু করে বিভিন্ন সরকারি ভাতার তালিকা করা হতো। এতে সঠিক ভুক্তভোগীরা তালিকার বাহিরে থেকে যেতো।

উন্মুক্ত পদ্ধতিতে সরকারের এই চলমান কার্যক্রম জনগন উপকৃত হবে বলে আশ্বস্ত করেন, রায়পুর উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী। তিনি বলেন প্রধানমন্ত্রীর নির্দেশ কোন দল বা গোষ্ঠীর নয়, যিনি অসচ্ছল, সত্যিকারের উপকারভোগী তিনিই তালিকায় অন্তভুর্ক্ত হবেন। যতদিন আছি রায়পুরে প্রতিবন্ধকতার পরেও কোন অনিয়মের সুযোগ নেই। সঠিক নিয়মে কাজ করার জন্য জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন।

Leave a Reply