রায়পুরে ডিলারের ভুল চিকিৎসায় খামারির ব্যবসায় ধস! ডিলার নাছির লাপাত্তা।

লক্ষ্মীপুরের রায়পুরের ৯ নং চরআবাবিল ইউনিয়ন ৪ নং ওয়ার্ডের উদমারা বেলপা মার্কেটের পাসে এক খামারির ৫০০ গ্রাম ওজনের ২৫০০শ মুরগি ৪ লক্ষ টাকা ডিলার নাছিরের ভুল চিকিৎসার কারনে মৃত্যু হয়।

একাই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মিতালী বাজারের পোল্টি ব্যবসায়ীর ডিলার নাছির পাটোয়ারী (৩২) চাঁন মিয়ার ছেলে, গাইয়ার চরে।

খামারি মাসুম বলেন , আমি ডিলার নাছিরের কাছ থেকে ২৮দিন হয়েছে ৩২০০শ মুরগী ক্রয় করে আমার খামারে নিয়ে আসি। আজ ৫ দিন ধরে আমার খামারে মুরগী মারা যাচ্ছে আমি নাছিরকে এই বিষয়ে জানাই সে আমাকে বিভিন্ন ওষুধের পরামর্শ দেয়, আমি বলি আমি উপজেল প্রাণি সম্পদের ডাক্তার দেখাবো, তখন নাছির বলে আমি কি ডাক্তার থেকে কম বুঝি নাকি।

আমি নাছিরের পরামর্শে ওষুধ প্রয়োগ করি কিন্তু কোন রকম মৃত্যু কমছেনা, নিরুপায় হয়ে আমি উপজেলা প্রাণি সম্পদের ডাক্তার দেখালাম তার পরে থেকে এখন মোটামুটি ৬ শত মুরগী সুস্থ আছেন। খামারি মাসুম বলেন আমি এখন পুরো নিঃস্ব আমার এই ২৫০০ শত মুরগীর ক্ষতিপূরণ চাই ডিলার নাছিরের কাছ থেকে।

অভিযোগের বিষয় একাধিক কল করে ও নাছিরকে ফোনে পাওয়া যায় নি।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আতাউর রহমান বলেন, ডিলার এবং ওষুধ বিক্রেতাদের অপচিকিৎসার বলি হলেন মাসুম। এসব অপচিকিৎসার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা সহ কঠিন শাস্তির ব্যবস্থা করা উচিত যাতে করে আর কোনদিন চিকিৎসার নামটা পর্যন্ত মুখে না আনে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ