লালমনিরহাটে পুলিশ হেফাজতে রবিউলের মৃত্যু: মহাসড়ক অবরোধ

- Advertisement -

লালমনিরহাট সদর উপজেলায় পুলিশ হেফাজতে রবিউল ইসলাম খান (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার ( ১৪ এপ্রিল) মধ‌্য রাতে লালমনিরহাট সদর হাসপাতালে জরুরী বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। এর আগে জুয়া খেলার অপরাধে তাকে আটক করেন পুলিশ।

রবিউল ইসলামের মৃত্যুকে কেন্দ্র করে রাাতেই বুড়িমারী-ঢাকা সড়ক অবরোধ করেন স্থানীয় লোকজন। এ সময় অনেকেই দাবী করেন, পুলিশী নির্যাতনে রবিউল ইসলামের মৃত্যু হয়েছে ।

রবিউল ইসলাম লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের কাজির চওড়া এলাকায় দুলাল খানের পুত্র বলে জানা গেছে।

পুলিশ, হাসপাতাল ও স্থানীয়ও সূত্রে জানা যায়, লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের কাজির চওড়া এলাকায় জুড়ার আসর থেকে রবিউল ইসলামসহ দুইজনকে আটক করে। বাকী সবাই পুলিশের উপস্থিতি ট কৌশলে পালিয়ে যায়। পুলিশের দাবী, আটকের কিছুক্ষন পরেই রবিউল ইসলাম অসুস্থ্ হয়ে পড়েন। পরে রবিউল ইসলামকে দ্রুত লালমনিরহাট সদর হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই মৃত্যু ঘটনায় রাতেই লালমনিরহাট – বুড়িমারী-ঢাকা মহাসড়ক অবরোধ করেন স্থানীয় লোকজন। এ সময় অনেকেই দাবী করেন, পুলিশী নির্যাতনে রবিউল ইসলামের মৃত্যু হয়েছে । তারা ওই মৃত্যুকে কেন্দ্র করে পুলিশের বিচার দাবী করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

তবে স্থানীয় সচেতন লোকজন বলছেন, যেহেতু পুলিশ হেফাজতে রবিউল ইসলামের মৃত্যু হয়েছে। এ মৃত্যুকে নিয়ে অনেকেই প্রশ্নও তুলেছেন তাই উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা উচিত।

এ বিষয়ে লালমনিরহাট সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শাহা আলমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার বক্তব‌্য পাওয়া যায়নি। তবে পুলিশের অপর এক কর্মকর্তা জানান, পরে এ বিষয়ে অনুষ্ঠানিক ভাবে জানানো হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ