লালমনিরহাটে ফিল্মি ষ্টাইলে অন্যের জমি দখল করার চেষ্টা। থানায় অভিযোগ দায়ের

- Advertisement -

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ী ইউনিয়নের ফিল্মি ষ্টাইলে ভাড়াটিয়া বাহিনীকে দিয়ে জমি দখল করার চেষ্টার অভিযোগ উঠেছে এক প্রভাষকের বিরুদ্ধে।

রবিবার (১৫ এপ্রিল) বিকেলে ওই উপজেলার ভেলাগুড়ী ইউনিয়নের দক্ষিন জাওরানী ( গুলের চৌপতি) এলাকার আব্দুল কাদেরের মাষ্টরের বাড়িতে এ ঘটনা ঘটে।

ওই ঘটনার পর রাতেই আব্দুল কাদের মাস্টার বাদী হয়ে প্রভাষক গোলাম মোস্তফাকে প্রধান আসামী করে হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযুক্ত গোলাম মোস্তফা ভেলাগুড়ী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মৃত রজব আলির পুত্র ও কালীগঞ্জ উপজেলার হাজরানীর উত্তরন কলেজের বাংলা বিভাগের প্রভাষক।

লিখিত অভিযোগ ও সরেজমিনে জানা যায় প্রভাষক গোলাম মোস্তফার সাথে আব্দুল কাদের মাস্টারের জমি নিয়ে দিঘ্যদিন যাবত বিরোধ চলে আসছিল । যা নিয়ে লালমনিরহাট জেলা জজ আদালতে একটি মামলা চলমান রয়েছে। কিন্তু প্রভাষক গোলাম মোস্তফা আইনকে তোয়াক্কা না করেই সেই জমি দখলে নিতে ২৫ থেকে ৩০ জন ভাড়া টিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে আব্দুল কাদেরের জমি দখলে নিতে যায়। এতে আব্দুল কাদের বাধা দিলে, তারা গোয়াল ঘর, টিনের চাল, বেড়া সহ ফলজ গাছের ব্যাপক ভাংচুর ও ক্ষতি সাধন করে ভাড়াটিয়া বাহিনী।

এ ব্যাপারে আব্দুল কাদের বলেন, তারা আমার কাছে জমি পাবে দাবী করলে এলাকাবাসী এক শালিসী বৈঠকে বিষয়টি সমাধান করে দেয় কিন্তু গোলাম মোস্তফা সেটা মেনে না নিয়ে লালমনিরহাট জেলা জজ আদালতে মামলা দায়ের করেন যাহা চলমান রয়েছে। মামলা চলমান থাকা অবস্থান আজ বিকেলে মোস্তফার ভাড়াটিয়া বাহিনী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আম গাছ, টিনের ঘর, টিনের বেড়া ভাংচুর সহ প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতিসাধন করে।

অভিযুক্ত গোলাম মোস্তফার সাথে কথা বললে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, কাদের মাষ্টার আমার জমি দখল করে নিয়েছে, আমি সুধু ওই জমি উদ্ধারের জন্য লোক জন নিয়ে গিয়েছিলাম। সাংবাদিকদের অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি আমার জমিতে গিয়েছি অন্যের জমিতে না।

হাতীবান্ধা থানার অফিসার ইনর্চাজ (ওসি) এরশাদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি জানার সাথে সাথেই আমি থানা পুলিশের একটি টিমকে সেখানে পাঠিয়েছিলাম।

আব্দুল কাদের অভিযোগ দিয়েছে,অভিযোগের ভিত্তিতে তদন্ত করে দ্রুত আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ