লালমনিরহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে ধানমাড়াই মেশিন বিতরণ

স্বল্প শ্রমিক ও কম খরচে কৃষকের উৎপাদিত ধান মাড়াইয়ের জন্য লালমনিরহাটের ৩০টি গ্রুপে ৯৬ হাজার টাকা মূল্যের ধানমাড়াই (পাওয়ার থ্রেসার) মেশিন বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মেশিন বিতরণের উদ্বোধন করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মেসবাহুল ইসলাম। রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের অধীনে বিতরণকৃত একটি মেশিন দিয়ে ঘন্টায় ১ একর জমির ধানমাড়াই করতে পাবে এই সুবিধাভোগী কৃষকরা।

বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো: আসাদুল্লাহ, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট এর মহাপরিচালক নাজিরুল ইসলাম, লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর প্রমুখ। উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায় এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের সমন্বয়কারী পরিচালক ড. মুহাম্মদ আজিউল্যা।


আরও পড়ুন


কৃষি মন্ত্রণালয়ের সচিব মো: মেসবাহুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দিয়েছিলেন। তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার একই ভাবে কৃষিতে সর্বাধিক গুরুত্ব দিয়ে কৃষকদেকে আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদান করছে। যাতে করে কৃষকরা সহজেই এবং স্বল্প ব্যয়ে তাদের উৎপাদিত ফসল ঘরে তুলতে পারে।

এ সময় কৃষি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, সরকারি কর্মকর্তা-কর্মচারী, সদর উপজেলার ৯টি ইউনিয়নের ৩০টি গ্রুপের সভাপতি, সম্পাদক ও কৃষকসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian