লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যার সাথে জড়িত সন্দেহে ঢাকায় গ্রেফতার ১ জন

অনলাইন ডেস্ক।।

লিবিয়ায় সম্প্রতি অপহরণকারীদের গুলিতে ২৬ জন নিহত হওয়ার ঘটনার সাথে জরিত সন্দেহে ঢাকায় একজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ব্যক্তি একজন আদম ব্যবসায়ী। গত রাতে র‌্যাপিড র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা তাকে গ্রেফতার করে।

গ্রেফতার অভিয়ান সম্পর্কে র‌্যাব-৩ এর একজন কর্মকর্তা সহকারী পুলিশ সুপার আবু জাফর মোঃ. রহমত উল্লাহ জানিয়েছেন রবিবার (৩১ মে) রাজধানীর  শাহজাদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন গ্রেফতারকৃত ঐ ব্যক্তির নাম কামাল উদ্দিন। তিনি আদম ব্যবসার সাথে সম্পৃক্ত।


আরও পড়ুন


তিনি আরও বলেন, গত বৃহস্পতিবার (২৮ মে) লিবিয়ায় অপহরণকারীদের হাতে যে ২৬ জন বাংলাদেশী নিহত হয়েছেন তাদের বেশ কয়েকজন কামাল উদ্দিনের মাধ্যমেই সেখানে গিয়েছেন। তাই তাকে এই ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে।

আটাকের পর তাকে র‌্যাব হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার পাসপোর্টও জব্দ করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য গত ২৮ মে লিবিয়ার রাজধানী ত্রিপলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণে প্রত্যন্ত মিজদা অঞ্চলে মানব পাচারকারীদের কাছ থেকে অপহরণের শিকার হন ৩৮ জন বাংলাদেশি। পরে অপহরণকারীদের গুলিতে ২৬ জন বাংলাদেশি নিহত হন। আহত হন আরও ১১ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা এখনও আশংকাজনক বলে জানাগেছে।

এদিকে লিবিয়ায় এই অপহরণ ও হত্যাকাণ্ডের ঘটনায় বাংলাদেশের পক্ষ থেকে লিবিয়ার কাছ থেকে ক্ষতিপূরণ ও জরিতদের কঠোর শাস্তির দাবী করেছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

এই বিভাগের অন্যান্য সংবাদ

1 COMMENT

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: