Homeখেলালুসাইল স্টেডিয়ামে ১৩ মিনিটের ঝলকে কী কী ছিল

লুসাইল স্টেডিয়ামে ১৩ মিনিটের ঝলকে কী কী ছিল

জাঁকজমকপূর্ণ সমাপনী অনুষ্ঠানে ফাইনালের মঞ্চ মাতালো কাতার। লুসাইল স্টেডিয়ামে বাড়তি রং ছড়িয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও নোরা ফাতেহি। অনুষ্ঠানে নিজেদের ঐতিহ্যকে তুলে ধরার চেষ্টা করে কাতার।

একটা মাস গোটা বিশ্বের চোখ ছিল কাতারে। দ্য গ্রেটেস্ট শো অন আর্থের মঞ্চ মরুভূমি। মাঠের লড়াই ছিল রোমাঞ্চে ঠাসা। প্রথম আয়োজনে কমতি রাখেনি মধ্যপ্রাচ্যের দেশটি।

গত ২০ নভেম্বর আল বায়েত স্টেডিয়ামে পর্দা উঠেছিল। অভিনব উদ্বোধনী অনুষ্ঠানে গোটা বিশ্বের নজর কেড়েছিল আয়োজক কাতার। আর লুসাইল আইকনিক স্টেডিয়ামের সমাপনী ছিল জাঁকজমকপূর্ণ। ছিল নজরকাড়া প্রযুক্তির ছোঁয়া। বাহারি আলোর ঝলকানিতে ভিন্ন এক আবহ দোহায়।

মাত্র ১৩ মিনিটের সংক্ষিপ্ত অনুষ্ঠান রাঙিয়েছেন রুপালি পর্দার বড় বড় তারকারা। স্বপ্নীল ট্রফি নিয়ে স্প্যানিশ ফুটবল কিংবদন্তি ইকার ক্যাসিয়াসের সঙ্গে মাঠে আসেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

বাড়তি আকর্ষণ ছিল এই সময়ের অন্যতম জনপ্রিয় বলিউড তারকা নোরা ফাতেহিকে ঘিরে। দারুণ পারফরম্যান্সে ফাইনালের ভেন্যু মাতান দিলবার-সাকি গানের নায়িকা।

অফিসিয়াল থিম সং ‘হায়া হায়ার’ তালে নেচেছে লুসাইলের গ্যালারি। স্টেজে ছিলেন কাতারি গীতিকার আয়েশা ও আমেরিকান-নাইজেরিয়ান সংগীতশিল্পী ডেভিডো। 

আমিরাতি পপস্টার বলকিস, ইরাকি মিউজিশিয়ান রিয়াদ ও মরক্কান ভোকালিস্ট মানালের ‘লাইট দ্য স্কাই’ গানের সঙ্গে আরও বর্ণীল হয়ে ওঠে প্রায় ৯০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়াম। দারুণ আয়োজনের মাঝে কাতারের ঐতিহ্যকেও ফুটিয়ে তোলার চেষ্টা করেছে কাতার।

সর্বশেষ খবর