শান্তিপূর্ণ ভাবে রাজবাড়ীর দুই উপজেলায় চলছে ভোট গ্রহণ

- Advertisement -

সকাল ৮টা থেকে রাজবাড়ীর বালিয়াকান্দি ও কালুখালি উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচনী ভোট গ্রহণ শুরু হয়েছে যা কি না বিকেল ৪টা অব্দি চলবে । এটি দেশের তৃতীয় ধাপের নির্বাচনের আওতাধীন। ভোট গ্রহণ কৃত কেন্দ্রের বাইরে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে আশেপাশের রাস্তা ঘাট।

বালিয়াকান্দি উপজেলায় মোট ৬৬ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার ৭ টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১ লক্ষ ৬৯ হাজার ৫৮৪ জন৷ এর মধ্যে ৮৬ হাজার ৪১৬ জন পুরুষ ও ৮৩ হাজার ১৬৮ জন মহিলা ভোটার রয়েছে। মোট ৩২৮ জন প্রার্থীর মধ্যে ৩১ জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ ওয়ার্ড সদস্য (মেম্বার) ২২৬ জন ও ৭১ জন সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য প্রার্থী রয়েছে।

কালুখালি উপজেলায় মোট ৬৪ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার ৭ টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১ লক্ষ ২৬ হাজার ৯৯৮ জন৷ এর মধ্যে ৬৪ হাজার ৯৭০ জন পুরুষ ও ৬২ হাজার ২৮ জন মহিলা ভোটার রয়েছে। মোট ৩৫২ জন প্রার্থীর মধ্যে ২৫ জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ ওয়ার্ড সদস্য (মেম্বার) ২৫২ জন ও ৭৫ জন সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য প্রার্থী রয়েছে।

কালুখালি উপজেলার কালিকাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মোঃআতিউর রহমান (নবাব) বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তবে ঐ দুটি ইউনিয়নে সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা। কোনো প্রকারের শৃঙ্খলা ভঙ্গ যেন না হয় সেজন্যে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতাও লক্ষ করা যাচ্ছে । প্রত্যেকটা কেন্দ্রেই পুলিশ বাহিনী, আনসার ও ভিডিপি মোতায়েন করা হবে। এছাড়াও নির্বাচনী এলাকায় র‍্যাব ও বিজিবি সদস্যদের টহলও থাকবে বলে জানা গেছে।

নির্বাচনে আওয়ামী লীগের সরাসরি অংশ গ্রহণ থাকলেও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) অংশ গ্রহণ করছেন না। তবে সতন্ত্র প্রার্থী রয়েছে। সেই সাথে রয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীও। এরই মধ্যে আওয়ামী লীগের পক্ষ থেকে দুই উপজেলায় ১৬ জন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করাও হয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ