Homeখেলাশীর্ষস্থান পোক্ত করতে অ্যাতলেটিকোর বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা

শীর্ষস্থান পোক্ত করতে অ্যাতলেটিকোর বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা

লা লিগায় শীর্ষস্থান পোক্ত করার মিশনে রোববার (৮ জানুয়ারি) হাইভোল্টেজ ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠে আতিথ্য নেবে জাভির বার্সেলোনা। মেট্রোপলিটানো স্টেডিয়ামে ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত ২টায়।

নড়বড়ে লিগের শুরুটা করা অ্যাতলেটিকো পথের দিশা পেয়েছে আগেই। তবে লিগ রেসে টিকে থাকতে কঠিন চ্যালেঞ্জের নাম টেবিল টপার বার্সেলোনা। তাইতো জায়ান্টদের বিপক্ষে ভিন্ন কৌশল মাদ্রিদ বসের। সেখানে স্টেফেন স্যাভিচের ফেরা স্বস্তি দিচ্ছে তাকে। যদিও ইনজুরির কারণে কোচ সিমিওনে পাবেন না সার্জিও রেগুইলন আর মারিও হার্মোসোকে। আর শুরুর একাদশে জায়গা মিলছে না ফেলেক্সিরও।

অ্যাতলেটিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমিওনে বলেন, ‘বিশ্বকাপ শেষে এ ম্যাচে পুরো স্কোয়াড পাচ্ছি না। বার্সেলোনার বিপক্ষে আমরা অনেক ম্যাচ খেলেছি তাই ওদের কৌশল জানি। সত্যি বলতে বার্সা-অ্যাতলেটিকো দ্বৈরথ লিগকে ভিন্ন মাত্রা দিয়েছে। লেভানডোভস্কির না থাকাটা আমাদের জন্য অবশ্যই স্বস্তির।’

লেভানডোভস্কির না থাকা নিয়ে সিমিওনের এই স্বস্তির কারণ আছে বৈকি। এবারের লিগে বার্সা যেমন উড়ছে, তেমনই উড়ছিলেন লেভাও। তবে নিষেধাজ্ঞার কারণে শুধু এই পোলিশই নন, জর্ডি আলভাকেও পাবেন না জাভি। সেক্ষেত্রে জুলস কুন্দেকে খেলতে হবে রাইটব্যাকে। আক্রমণে ডেম্বেলের সঙ্গে ভরসার নাম ফেরান তোরেস, আনসু ফাতি।

বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘অ্যাতলেটিকোর মাঠ কঠিন হলেও পূর্ণ তিন পয়েন্টই আমাদের লক্ষ্য। একাদশ নির্বাচনে আমাদের বেশ কিছু সমস্যা থাকলেও যাদেরকে পাওয়া যাবে তারাও ম্যাচ জেতাতে প্রস্তুত।’

এদিকে শনিবার (৭ জানুয়ারি) রাতে ভিলারিয়ালের কাছে ২-১ গোলে হেরে গেছে রিয়াল মাদ্রিদ। যার ফলে এই ম্যাচ বার্সেলোনা জিতলেই রিয়াল থেকে ৩ পয়েন্টে লিড নিবে। ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রিয়াল। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বার্সেলোনা। এদিকে ১৫ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। 

সর্বশেষ খবর