শুরু হচ্ছে ম্যারাডোনা কাপ, লড়বে বার্সা-বোকা জুনিয়র্স

- Advertisement -

ফুটবল ঈশ্বর, আর্জেন্টাইন মহাতারকা দিয়েগো ম্যারাডোনা চলে গেছেন পৃথিবী থেকে। পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেও আজও স্মরণীয় হয়ে আছেন তিনি। ফুটবলের জাদুকরী ছন্দে এখনও রয়ে গেছেন সমর্থকদের হৃদয়ের মানসপটে। এবার আর্জেন্টাইন এই ফুটবল তারকার স্মরণে হতে যাচ্ছে ম্যারাডোনা কাপ। আর এই টুর্নামেন্টে অংশ নিবে ম্যারাডোনারই দুই ক্লাব। মুখোমুখি খেলবে বোকা জুনিয়র্স আর বার্সেলোনা।

চলতি বছরের ১৪ ডিসেম্বর সৌদি আরবের রাজধানী রিয়াদের মারসোল পার্ক স্টেডিয়ামে হবে ম্যারাডোনা কাপ। পঁচিশ হাজার ফুটবল সমর্থক উপভোগ করতে পারবেন এই টুর্নামেন্ট।

ম্যারাডোনার নামকরণে প্রথমবার মাঠে গড়াতে যাওয়া এই টুর্নামেন্ট খেলার বিষয়টি আনুষ্ঠানিক এক বিবৃতিতে নিশ্চিত করেছে বার্সেলোনা।

আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্স তো সারাজীবনই ছিল ম্যারাডোনার হৃদয়ে। এরপর বার্সেলোনাতেও পা পড়েছে ম্যারাডোনার। যদিও বার্সায় তার শেষটা ভালো হয়নি। তবুও কাতালান ক্লাবটির সমর্থকরা মুখিয়ে আছেন এই খেলা ঘিরে।

১৯৮১-৮২ মৌসুমে বোকা জুনিয়র্সের হয়ে অভিষেক হয় ম্যারাডোনার। পরে ১৯৯৫ থেকে ৯৭ পর্যন্ত আবারও ক্লাবটির হয়ে খেলেন তিনি।

১৯৮২ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত মোট ৫৮টি ম্যাচে বার্সেলোনার হয়ে মাঠে নামেন তিনি। এই সময়ে জেতেন কোপা দেল রে, স্প্যানিশ সুপার কাপ ও স্প্যানিশ লিগ কাপ।

৮২’র বিশ্বকাপের পর ৫০ লাখ পাউন্ডের বিনিময়ে কাতালান ক্লাবটির হয়ে দুই মৌসুমে এই কিংবদন্তি ম্যাচ খেলেন ৫৮টি। ১৯৮২-১৯৮৪ এই দুই বছরে ব্লাউগ্রানা জার্সি গায়ে তিনি শিরোপা জেতেন তিনটি।

১৯৯৭ সালে বোকা জুনিয়র্সের জার্সি গায়ে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেছেন ফুটবল ঈশ্বর।

এর আগে বার্সেলোনা ও বোকা জুনিয়র্স ১০বার মুখোমুখি হয়েছে। সবশেষ ২০১৮ সালের জোয়ান গাম্পার ট্রফিতে বার্সা জিতেছিল ৩-০ ব্যবধানে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ