শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে খাদ্যে আমরা স্বয়ংসম্পূর্ণ: শিল্প মন্ত্রী

0
30
শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে খাদ্যে আমরা স্বয়ংসম্পূর্ণ: শিল্প মন্ত্রী
শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে খাদ্যে আমরা স্বয়ংসম্পূর্ণ: শিল্প মন্ত্রী
রাশেদুজ্জামান রাশেদ পঞ্চগড় প্রতিনিধি।।

শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, বিভিন্ন সরকার ক্ষমতায় এসেছে তারা শুধু লুটপাট করে খেয়েই গেছে তাই আজকের সরকার জননেত্রী শেখ হাসিনার সরকার জনবান্ধব সরকার আমরা সাধারণ মানুষের কথা চিন্তা করি কৃষক শ্রমিক তৃনমূলের জীবিকার ব্যাপারে কাজ করছি। কৃষিকে প্রাধান্য দিয়ে আমরা কোভিট কালীন সময়ে সারাবিশ্বে উন্নয়নের স্থবিরতা স্থবির হয়ে গেছে সেখানে আমাদের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার দুরদর্শ নেতৃত্বে জীবন এবং জীবিকার যাত্রা শুরু করেছে দেশের মানুষের জন্য। এখন আর সারের জন্য সাধারণ কৃষককে প্রাণ দিতে হয় না । বিদ্যুৎ থেকে শুরু করে রাস্তা এবং শিল্প সব জায়গায় আমাদের সমান গতিতে উন্নয়ন চলছে। আমাদের নির্বাচনী অংঙ্গীকার ছিল ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টি করা তার বস্তাবায়ন ধারাবাহিক ভাবে চলমান রয়েছে। বাংলাদেশ অর্থনীতিতে কৃষির অবদান অনস্বীকার্য তাই কৃষক বান্ধব বর্তমান সরকার কৃষি উৎপাদন গুরুত্ব দিয়ে পঞ্চগড় বোদা উপজেলার ময়দান দীঘি ইউনিয়ন ধনীপাড়া এলাকায় সারের বাফার গুদাম উদ্ভোধন অনুষ্ঠান সময়ে মন্ত্রী এসব কথা বলেন।


আরও পড়ুন>>


বৃহষ্পতিবার দুপুরে বোদা উপজেলার ময়দান দীঘী ইউনিয়নের ধনীপাড়া এলাকায় এশিয়ান হাইওয়ে সড়কের পাশে সারের বাফার গুদাম উদ্ভোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সার সংরক্ষণ ও বিতরণ সুবিধার জন্য দেশে বিভিন্ন জেলায় মোট ১৩টি বাফার সার গোডাউন নির্মাণের প্রকল্প বাস্থবায়নের প্রথম বাফার গুদাম উদ্ভোধন হলো পঞ্চগড় জেলায়। এই বাফার গুদামে প্রায় ১০ হাজার মেট্রিক টন সার মজুদ করা যাবে।


আরও পড়ুন>>


জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন সভাপতিত্বে এ সময় সারের বাফার গুদাম উদ্ভোধন ও আলোচনা সভায় বিশেষ অতিধি হিসেবে উপস্থিৎ ছিলেন, এড্যাভোকেট মোঃ নুরুল ইসলাম সুজন মন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়, মোঃ মজাহারুল হক প্রধান সংসদ সদস্য পঞ্চগড়-১, মোঃ আনোয়ার সাদাত সম্রাট চেয়ারম্যান জেলা পরিষদ পঞ্চগড়, মোস্তাফিজুর রহমান চেয়ারম্যান বিসিআইসি, মোহাম্মদ ইফসুফ আলি পুলিশ সুপার পঞ্চগড় প্রমূখ।

Leave a Reply