শ্রীমঙ্গলে ছাত্র অধিকার পরিষদের বৃক্ষরোপণ কর্মসূচী পালিত

আসাদুর রহমান এহসান, শ্রীমঙ্গল।।

“এসো সবুজে সবুজে পৃথিবী গড়ি,প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করি” এই প্রতিপাদ্য কে সামনে রেখে “বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখা’র বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়েছে।

গত ২৮ জুলাই বেলা ৩ ঘটিকায় শ্রীমঙ্গল সরকারী কলেজে এই কর্মসূচী পালিত হয়।

এ সময় বিভিন্ন রকম ফলজ,বনজ ও ভেষজ গাছ রোপণ করা হয়। শ্রীমঙ্গল উপজেলা শাখার আয়োজিত এই কর্মসূচীতে ভিডিও কলে যুক্ত হয়েছিলেন ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহব্বায়ক ও সিলেট বিভাগীয় সমন্বয়ক নাহিদুল ইসলাম এবং মৌলভীবাজার জেলার প্রধান সমন্বয়ক এম এ তোফায়েল আহমেদ ও উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র মাহফুজুর আলম রাশেদ।

উক্ত অনুষ্ঠানে বক্তারা সংক্ষিপ্ত আলোচনায় বলেন, বিশ্বে যেভাবে দিন দিন তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে তার জন্য আমরা মানুষেরাই দায়ী । তাই আমাদের প্রত্যেকের উচিত বেশি বেশি করে গাছ লাগানো এবং পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা । বৃক্ষ জীবন পরিবেশের জন্য জরুরি তেমনই আমাদের সুস্থ স্বাভাবিক জীবন নির্বাহে প্রয়োজনীয়।

শ্রীমঙ্গল উপজেলার সদস্য এম.এ.আর জাকী ও আহসান হাবীব বাবু জানান,জেলা শাখার নির্দেশনায় সকল উপজেলার ধারাবাহিকতায় আমাদের এই কর্মসূচী পালিত হয়েছে।পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই।

এসময় শ্রীমঙ্গল উপজেলার অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন শহিদুল আলম, শাহরুখ খান,সৈকত আহমেদ আরিফ,আরাফাত ইসলাম,এ আই ইমন,শুভ্র দেব,আতিকুর রহমান,চয়ন প্রমুখ।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: