সখীপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

কৃষি পুর্নবাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচীর অাওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে মোট অাটটি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট সাত হাজার পঞ্চাশ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বন্যা ও করোনাজনিত ক্ষতি পুষিয়ে নিতে পর্যায়ক্রমে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হবে। আজ দুইটি ইউনিয়ন ও একটি পৌরসভার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হামীম তাবাসসুম প্রভার সভাপতিত্বে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানের অালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন (বাসাইল-সখীপুর) টাঙ্গাইল ০৮ অাসনের সংসদ সদস্য ও টাঙ্গাইল জেলা অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এম,পি। অারও বক্তব্য রাখেন সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, সখীপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা অাবু হানিফ অাজাদ। স্বাগত বক্তব্য উপস্থাপন করেন সখীপুর উপজেলা কৃষি অফিসার মোঃ নুরুল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন , সখীপুর থানার ওসি তদন্ত মোঃ লুৎফুল কবীর, সখীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম কাজী বাদল, সখীপুর প্রেস ক্লাবের সভাপতি শাকিল অানোয়ার, কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান, যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম অাতিকুর রহমান অাতোয়ার, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অাব্দুল মান্নান, বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম,দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অানসার অালী অাসিফ সহ প্রমুখ।


আরও পড়ুন


অাজ ১৭ নভেম্বর মঙ্গলবার সকালে সখীপুর উপজেলা পরিষদ মিলনায়তনে দুইটি ইউনিয়ন ও একটি পৌরসভার কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়। পর্যায়ক্রমে সখীপুর উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ের মাধ্যমে বাকী ইউনিয়নেগুলোর কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হবে।

কৃষকদের মাঝে মোট দশ রকমের বীজ বিতরণ করা হবে। সরিষা,ধান, গম, ভুট্টা, খেসারী,মসুর, সূর্যমুখী, চিনাবাদাম, মরিচ ও টমেটোর বীজ বিতরণ করা হয়। কৃষকদের মাঝে অাজ এক কেজি সরিষা বীজ, দশ কেজি এম,ও,পি সার, দশ কেজি ডি,এ,পি সার বিতরণ করা হয়েছে।

সখীপুর উপজেলা কৃষি অফিসার মো.নুরুল ইসলাম বলেন, কৃষিবান্ধব সরকার কৃষকদের বন্যা ও করোনাজনিত খতি পুষিয়ে নেওয়ার জন্য কৃষি পুর্নবাসন ও কৃষি প্রণোদনার অাওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এসব সার ও বীজ বিতরণ করেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: