সভাপতির স্বেচ্ছাচারিতায় বেতন পেলনা কলেজের কেউ

গভর্ণিং বডির সভাপতি স্বাক্ষর না দেয়ায় দিনাজপুর চিরিরবন্দর কারেন্ট হাট ডিগ্রি কলেজের ৪১ জন শিক্ষক কর্মকর্তা কর্মচারীর পরিবার ঈদ আনন্দ থেকে বঞ্চিত হলো। ঈদ করতে না পারায় ৪১টি পরিবার অসহায়ত্বের মত ঈদের দিন কাটালো। ঈদের আনন্দে বাধা হয়ে দাড়ালো কলেজের গভর্ণিং বডির সভাপতি হাছিবুল হাসান।

একটি তথ্য নির্ভর সূত্রে জানা গেছে, শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের বেতন ১০ লক্ষ ৮ হাজার ৮৪৯ টাকা ও ঈদ বোনাস ২ লক্ষ ৯ হাজার ৫২০ টাকা বিল করে ৫ মে কলেজের অধ্যক্ষ মোঃ জালালউদ্দিন মজুমদার ও ক্যাশিয়ার মশিউর রহমান স্বাক্ষর নেয়ার জন্য গভর্ণিং বডির সভাপতি হাসিবুল হাসানের বাসায় যান কিন্তু তিনি বিলে স্বাক্ষর করেননি। একইভাবে ১২ মে সভাপতির কাছে গেলে স্বাক্ষর করেননি তিনি।

এ ব্যাপারে অধ্যক্ষ জালালউদ্দিন মজুমদার জানান, বেতন বোনাস না হওয়ায় ৪১ টি পরিবার ঈদ আনন্দ থেকে বঞ্চিত হলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ আনন্দকে উৎসাহিত করতে বেতন ভাতা বোনাস ও ঈদ উপহার ঘরে ঘরে পৌছে দেয়ার নির্দেশ দিয়েছেন। কিন্তু আমি চেষ্টা করেও সভাপতির স্বাক্ষর নিতে পারিনি। সভাপতির মেয়াদ শেষ হচ্ছে ৩০ জুন ২০২১। তিনি আমাকে আগাম কমিটি গঠনের তাগাদা দেয় কিন্তু আমি অবৈধভাবে কমিটি গঠনে রাজি হয়নি, তাই তিনি বেতন বোনাস এর বিল কাগজে স্বাক্ষর করেননি। আর এ কারণেই ৪১ জনের পরিবার ঈদ আনন্দ থেকে বঞ্চিত হলো।

এ ছাড়াও তিনি জানান, নন এমপিও স্কুল কলেজ গুলোতে সময়মতই বেতন বোনাস পরিষদ করা হয়েছে। অথচ আমাদের কলেজ এমপিওভুক্ত হওয়ার পরেও বেতন ঈদ বোনাস দিতে পারেনি।

তিনি বলেন, করোনা কালিন চিকিৎসার জন্য স্থানীয় সোনালী ব্যাংক থেকে কনজুমার্স ঋণ নেয়া হয়েছে। তাও পরিশোধ করতে পারেনি কেউ। সভাপতি স্বাক্ষর না দেয়ায় ৪১ জন পরিবার চরম বিপাকে পড়েছে।

কলেজের গভর্ণিং বডির সভাপতি হাসিবুল হাসান বেতন বোনাসের বিলের স্বাক্ষর করেনি সত্যতা স্বীকার করে বলেন, ঈদের আগে না হলে কী হবে? ঈদের পর রবিবার অথবা সোমবার বেতন দিয়ে দিবো। কোন সমস্যা নাই।

এই ঘটনায় ঈদ আনন্দ থেকে বঞ্চিত ৪১ টি পরিবার সুষ্ঠু তদন্ত করে ম্যানেজিং কমিটির সভাপতি হাসিবুল হাসানের বিচার দাবি করেছেন।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: