সম্পূর্ণ সরকারি অর্থায়নে বিনামূল্যে প্রশিক্ষণ দিচ্ছে পেন্সিলবক্স

- Advertisement -

বেকার সমস্যার সমাধানে বাংলাদেশ সরকার ও এডিবির অর্থায়নে বিনামূল্যে প্রশিক্ষনের ব্যাবস্থা করেছে বেসিস এর এসইআইপি প্রকল্প-৩। এই প্রকল্পে বিটবার্ডস সলিউশনস এর অঙ্গ প্রতিষ্ঠান পেন্সিলবক্স ট্রেনিং ৪টি বিষয়ে শিক্ষিত বেকারদের প্রশিক্ষনের মাধ্যমে ফ্র্রিলান্সিং মার্কেট প্লেসসহ দেশের বিভিন্ন কোম্পানীতে তাদের চাকুরীর ব্যবস্থা করছে।

জানাযায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয় ও এ.ডি.বি এর আর্থিক সহায়তায় শুরু হতে যাচ্ছে BASIS SEIP Tranche 3. আইটি সেক্টরে দক্ষ জনশক্তি গড়ার লক্ষে সম্পূর্ণ সরকারি খরচে bitBirds Solutions এর তত্ত্বাবধানে PencilBox Training এর মাধ্যমে শুরু হতে যাচ্ছে ‍SEIP প্রজেক্ট। এই প্রকল্পে প্রশিক্ষনার্থীরা বিনামূল্যে প্রশিক্ষনের পাশাপাশি ভাতা ও চাকুরী ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে থাকে। পেন্সিলবক্স ট্রেনিং তাদের ই.ডি.বি ট্রেড সেন্টার (৫ম তলা), ৯৩, কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা-১২১৫ কেন্দ্রে মূলত Graphics & UI Design, Mobile Application Development- Android, Server Administration including Windows Server Management, PHP with Laravel Framework ৪টি বিষয়ে প্রশিক্ষন দেয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন লিংকঃ https://pencilbox.edu.bd/seip এর মাধ্যমে শিক্ষার্থী সংগ্রহ শুরু করেছে। এছাড়া যেকোনো প্রয়োজনে তাদের সাথে যোগাযোগ করুনঃ 01714121719 অথবা +880255012308 এই নম্বরে।

এবিষয়ে bitBirds Solutions এর ম্যানেজার রাশেদুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীদের আবেদন সংগ্রহ করছি যোগ্য প্রার্থীদের যাচাই করে খুব শিগ্রই প্রশিক্ষণ শুরু করবো।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ