রাজবাড়ীতে আ’লীগের সম্মেলন কেন্দ্র করে উত্তেজনা, ফেস্টুন ভাংচুর

দীর্ঘ প্রায় ৬ বছর পর হতে চলেছে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন। সম্মলেন কেন্দ্র করে বাড়ছে উত্তেজনা। ইতিমধ্যে শেখ সোহেল রানা টিপুর ফেস্টুন ভাংচুর করা ও তার কর্মীদের মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

রাজবাড়ী জেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন আগামী ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পরবর্তীতে ১৬ অক্টোবর তারিখ পুননির্ধারণ করা হয়। জেলা আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে হাফ ডজনের ও বেশি প্রার্থী হতে যাচ্ছে গুরুত্বপূর্ণ দুই পদের বিপরীতে। প্রচারণায় ব্যস্ত সম্ভব্য প্রার্থীরা।

তবে রবিবার (১২ সেপ্টেম্বর) শেখ সোহেল রানা টিপুর লাগানো ফেস্টুন ভাংচুর করা হয়েছে ও তার লোকজনদের মারপিট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। টিপু বাংলাদেশ ছাত্র লীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখার সাবেক সভাপতি।

এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আলোচনা চলছে। কেউ কেউ মন্তব্য করছে এ জেলা ব্যক্তিগত রাজনীতি চলে। সেখানে বঙ্গবন্ধু, শেখ হাসিনা অথবা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও নিরাপদ নয়৷ অনেক আবার মন্তব্য করেছে স্থানীয় নেতাদের ইশারায় এমন ঘটনা ঘটেছে।

ফেস্টুন ভাংচুরের বিষয়ে শেখ সোহেল রানা টিপুর কাছে জানতে চাইলে তিনি বলেন, জেলা আওয়ামীলীগের আসন্ন ত্রিবার্ষিক সম্মেলনকে স্বাগত জানানোর উদ্দেশ্যেই জেলা ব্যাপী ফেস্টুন লাগানো হচ্ছে। অথচ রাজবাড়ী জেলা শহরের বড়পুল এলাকায় কর্মীরা ফেস্টুন লাগানোর সময় কতিপয় ব্যক্তিরা বাঁধা প্রদান, ফেস্টুন ভাংচুর এবং ভ্যান চালক লিটন ও তার সাথে থাকা হাবিবকে মারপিট করে। পরে তাদের রাজবাড়ী সদর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এ ঘটনায় রাজবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন এবং বিষয়টি কেন্দ্রীয় নেতাদের অবহিত করবেন বলেও জানান।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ