Homeখেলাসহায়তার জন্য নিলামে রোনালদো-দিবালার জার্সি

সহায়তার জন্য নিলামে রোনালদো-দিবালার জার্সি

তুরস্কে সংঘটিত ৭.৮ মাত্রার ভূমিকম্পে নিহতের সংখ্যা ক্রমাগত বাড়ছে। এরই মধ্যে তুরস্ক ও সিরিয়া দুই দেশ মিলিয়ে নিহতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। সংকটের এ মুহূর্তে যে যেভাবে পারছেন সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। সেই জায়গা থেকে বাদ পড়েনি ক্রীড়াঙ্গন। ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে এবার পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর স্বাক্ষরিত একটি জার্সি নিলামে তোলা হচ্ছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে রোনালদোর স্বাক্ষরিত য়্যুভেন্তাসের একটি জার্সি নিলামে তোলার বিষয়টি জানান তুরস্কের খেলোয়াড় মেরি ডেমিরাল। রোনালদো য়্যুভেন্তাসে থাকাকালীন তার সতীর্থ ছিলেন মেরি ডেমিরাল। এ বিষয়ে ফুটবলবিষয়ক জনপ্রিয় মাধ্যম গোল ডটকম একটি খবরও প্রকাশ করেছে।

তুরস্কের খেলোয়াড় মেরি ডেমিরাল বলেন, ‘আমি রোনালদোর সঙ্গে কথা বলেছি। তিনি তুরস্কে ঘটে যাওয়া ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন। আর তার স্বাক্ষরিত জার্সিটি নিলামে তোলার বিষয়ে সম্মতি দিয়েছেন। পরে সেটি নিলামে তোলা হয়েছে। সেখান থেকে প্রাপ্ত অর্থ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় ব্যবহার করা হবে।’

নিলাম চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এ সময়ের মধ্যে সর্বোচ্চ দাম হাঁকানো ব্যক্তির কাছে জার্সিটি বিক্রি করা হবে। এদিকে আরও কয়েকজন খেলোয়াড়ের জার্সি নিলামে তোলার বিষয়ে কথা বলেছেন মেরি ডেমিরাল। এর মধ্যে রয়েছেন ইতালি ও য়্যুভেন্তাসের লিওনার্দো বোনুচ্চি। এ ছাড়া আর্জেন্টাইন তারকা পাওলো দিবালার জার্সি নিলামে তোলার বিষয়ে টুইট করেছেন মেরি।

সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোরে ৭.৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে আঘাত হানে। এর ১১ মিনিট পরই আঘাত হানে ৭.৬ মাত্রার আরেকটি ভূমিকম্প। তুরস্ক ও সিরিয়া ছাড়াও ভূমিকম্প পাশের দেশ সাইপ্রাস ও লেবাননেও অনুভূত হয়। এরই মধ্যে ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহতের সংখ্যা ছাড়িয়েছে ১১ হাজার। নিহত দুই দেশের নাগরিকদের স্মরণে এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে বাংলাদেশ।

সর্বশেষ খবর