সাইমন্ডসের মৃত্যুতে শোকাহত সতীর্থ সিম্পসন

- Advertisement -

অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে শোক জানিয়েছেন কুইন্সল্যান্ড ক্রিকেটের চেয়ারম্যান ক্রিস সিম্পসন। সাবেক সতীর্থের অকাল প্রয়াণ মেনে নিতে পারছেন না তিনি। মাঠের ওই লড়াকু ক্রিকেটারকে খুব মিস করছেন বলে জানান সিম্পসন। বিশ্ব একজন আদর্শ অলরাউন্ডারকে হারিয়েছে বলে মনে করছেন কুইন্সল্যান্ড ক্রিকেটের এ কর্মকর্তা।

অস্ট্রেলিয়ার ক্রিকেটাঙ্গন থেকে খসে পড়ছে একের পর এক নক্ষত্র। মাস দুয়েক আগে পুরো বিশ্বকে কাঁদিয়ে বিদায় নিয়েছেন কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন। ওয়ার্নের প্রয়াণের শোক কাটিয়ে উঠতে না উঠতেই এবার অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে আরও একবার থমকে গেল পুরো বিশ্ব।

মাত্র ৪৬ এই জীবনের বাঁক বদলে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। অনাকাঙ্ক্ষিত সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন এই অলরাউন্ডার। ভক্ত, সমর্থক, প্রতিপক্ষ, সহকর্মী সবার মধ্যে নেমে এসেছে শোকের কালো মেঘ। সতীর্থের অকাল মৃত্যুতে শোক জানাচ্ছেন মাঠ ও মাঠের বাইরের সবাই।

দুবারের বিশ্বকাপ জয়ী এ সাবেক তারকা ক্রিকেটারের প্রয়াণে শোক জানিয়েছেন কুইন্সল্যান্ড ক্রিকেটের চেয়ারম্যান ক্রিস সিম্পসন। ক্যারিয়ারে এক সঙ্গে কাটানো সোনালি সময়গুলো শ্রদ্ধাভরে স্মরণ করেছেন সাবেক এ ক্রিকেটার।

শোক প্রকাশ করে তিনি বলেন, ‘সাইমন্ডসের এমন অকাল মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তার উপস্থিতি ক্রিকেট মাঠের অবস্থা পরিবর্তন করে দিতে একেবারে মানানসই ছিল। তার উপস্থিতি ম্যাচের সাফল্যের জন্য যথেষ্ট ছিল।’

সাবেক সতীর্থের প্রতি মুগ্ধতা সিম্পসনের কণ্ঠে। ভক্তদের মতোই সাইমন্ডসকে হৃদয়ে লালন করেন তিনিও। কুইন্সল্যান্ড ক্রিকেটের চেয়ারম্যানের মতে, এ অলরাউন্ডারের অ্যাথলেটিসিজম অস্ট্রেলিয়ার ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

সিম্পসন বলেন, ‘১৯৯৫ থেকে ২০০০ সালের সেই স্বর্ণ যুগে আমরা এক সঙ্গে খেলেছি। মাঠে তার বন্ধুত্ব ও লড়াকু মনোভাব আমি সবসময় অনুভব করব। আমি নিশ্চিত যে, এমন অনেক তারকা আছে, যারা সাইমন্ডসের ছবি নিজের ঘরে রাখে। ক্রিকেট বিশ্বের একজন আদর্শকে হারিয়েছি আমরা।’

অজিদের সোনালি যুগের এ তারকা স্মরণীয় হয়ে থাকবেন ২০০৩ এবং ২০০৭ বিশ্বকাপ জয়ে অসামান্য অবদানের জন্য। তার এমন আকস্মিক প্রয়াণ অজি ক্রিকেটাঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি বয়ে এনেছে বলে মনে করছেন কুইন্সল্যান্ড ক্রিকেটের চেয়ারম্যান।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ