Homeরাজনীতিসাম্প্রদায়িক জঙ্গি গোষ্ঠীর পৃষ্ঠপোষক বিএনপি: ওবায়দুল কাদের

সাম্প্রদায়িক জঙ্গি গোষ্ঠীর পৃষ্ঠপোষক বিএনপি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক জঙ্গিবাদী অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘সাম্প্রদায়িক জঙ্গিবাদী অপশক্তির শেষ ঠিকানা বিএনপি। তাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি। এই অপশক্তিকে রুখতে হবে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে।’

আওয়ামী লীগ একদলীয় শাসন কায়েম করে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছে – বিএনপির এমন অভিযোগের বিষয়ে কাদের বলেন, ‘আওয়ামী লীগ কখনো একদলীয় শাসন কায়েম করেনি। ‘৭৫ সালে বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ যে দল গঠন করেছিল সেটা একদল নয়, সেটা ছিল জাতীয় দল। সব দলের সমন্বয়ে সেটা ছিল জাতীয় দল। আমি আবারও বিএনপিকে স্মরণ করিয়ে দিতে চাই, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমান বাকশালের চেয়ারম্যান শেখ মুজিবুর রহমানের কাছে আনুষ্ঠানিকভাবে দরখাস্ত দিয়ে ওই দলে যোগ দিয়েছিল। জিয়াউর রহমান দরখাস্ত দিয়ে যে দলে যোগ দিয়েছিল, সেই দলকে কটাক্ষ করার কোনো অধিকার বিএনপির নেই।’

কাদের বলেন, যারা একুশের চেতনা বিশ্বাস করে না, তারা একাত্তরের চেতনাও বিশ্বাস করে না। একুশের চেতনা আর একাত্তরের চেতনা একই চেতনা।

বাংলাকে জাতিসংঘের দাফতরিক ভাষার স্বীকৃতি দেয়ারও দাবি জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এর আগে সকালে আজিমপুর কবরস্থানে ভাষাশহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ। পরে ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রভাতফেরি নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে আসেন দলীয় নেতারা।

সর্বশেষ খবর