সাম্প্রদায়িকতার বিরুদ্ধে একাই প্রতিবাদ করলেন চবি শিক্ষক

- Advertisement -

দেশজুড়ে হিন্দু সম্প্রদায়ের জানমাল, ঘরবাড়ি ও উপাসনালয়ের হামলার প্রতিবাদ জানিয়ে একাই অবস্থান কর্মসূচি পালন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আতিকুর রহমান।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে তিনি এই অবস্থান কর্মসূচি পালন করেন।

এসময় তিনি বলেন, দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর যে অন্যায় অত্যাচার চলছি তার প্রতিবাদ স্বরুপ আমি এখানে দাঁড়িয়েছি। একটি স্বাধীন রাষ্ট্রে কোনো সম্প্রদায় এভাবে নির্যাতিত হতে পারে না।

এদেশের স্বাধীনতা কোন বিশেষ গোষ্ঠী নয় বরং সবার সম্মিলিত প্রচেষ্টার ফসল। আর এই স্বাধীন দেশে আমরা অসাম্প্রদায়িকতার চর্চা দেখতে চাই। আজকে এখান থেকে আমি এই ঘটনায় জড়িত সকলের কঠোর থেকে কঠোরতার বিচারের দাবি জানাচ্ছি।

এদিকে, কুমিল্লায় ধর্ম অবমাননাকে কেন্দ্র সহিংসতার ঘটনায় জামাত সমর্থিত ৩ সিটি কাউন্সিলরসহ এক হাজার জনের বিরুদ্ধে ৮টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ৫টি মামলা কোতোয়ালি থানায়, ২টি সদর দক্ষিণ এবং ১টি দাউদকান্দি মডেল থানায়।

পৃথক মামলায় কুমিল্লা সিটি কর্পোরেশনের জামাত সমর্থিত ৩ কাউন্সিলরকে আসামি করা হয়েছে। এছাড়াও ৮টি মামলায় এজাহার নামীয় এবং অজ্ঞাত সহস্রাধিক আসামি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এর মধ্যে ৪৩ জন গ্রেপ্তার হয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ