সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে গণ প্রতিরোধ গড়ে তুলুন-বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন

- Advertisement -

দ্রব্যমূল্যের উর্ধগতি ও সারাদেশে দুর্গাপূজা মন্ডপে হামলা-ভাংচুরের প্রতিবাদে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে শনিবার সকাল ১১টায় শহরে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলের শুরুতে জেলা কার্যালয় চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আহবায়ক এডভোকেট নওশাদুজ্জামান নওশাদ, সদস্যসচিব মনজুর আলম মিঠু।

বক্তাগন কুমিল্লা শহরে দুর্গাপূজায় কোরান অবমাননার নাটক সাঁজিয়ে হামলা-ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা ঐ সাঁজানো নাটককে অজুহাত করে দেশের বিভিন্ন স্থানে দুর্গাপূজায় হামলা-ভাংচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

তারা বলেন, এর আগেও প্রশাসন পুর্বে থেকে জানার পরও রামু, নাসির নগরসহ সারাদেশের অনেক জায়গায় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা হয়েছে, এইসব হামলার সংগে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা যুক্ত। সুষ্ঠু বিচার না হওয়ায় অপরাধীরা বেপরোয়া হয়ে উঠেছে। ভোটারবিহীন- প্রার্থীবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতৃত্বে ১৪ দলের সরকার দেশে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। তারা ধর্মকে রাজনৈতিক স্বার্থে এবং ভোটের প্রয়োজনে ব্যবহার করছে। উগ্র-ধর্মান্ধ মৌলবাদী শক্তিকে নানাভাবে পৃষ্ঠপোষকতা দিচ্ছে। সাম্প্রদায়িক সংঘাতের পরিবেশ তৈরি করে নিজেদের অপকর্ম ও দুঃশাসন আড়াল করার চেষ্টা করছে।

চাল-ডাল-তেল-গ্যাস-ঔষুধসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য লাগামহীন ভাবে বৃদ্ধি পাচ্ছে। পাটকল-চিনকলসহ সকল রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান বন্ধ করে লক্ষ লক্ষ শ্রমিক-চাষীদের বেকার করে দিয়েছে। গোটা দেশটাকে লুটপাট কারীদের অভয়ারণ্যে পরিণত করেছে। বক্তারা ফ্যাসিবাদী আওয়ামী সরকার ও ধর্মান্ধ-মৌলবাদী সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য দেশের সকল মানুষের প্রতি আহবান জানান।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ