সারা দেশে টিসিবির পণ্য বিক্রি শুরু

- Advertisement -

সারা দেশে ফ্যামিলি কার্ডের মাধ্যমে বুধবার (২২ জুন) থেকে সাশ্রয়ী মূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম শুরু হচ্ছে। মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় টিসিবি।

তবে বন্যার কারণে সিলেট বিভাগের জেলাগুলোয় আপতত পণ্য বিক্রি কার্যক্রম স্থগিত থাকবে। টিসিবি জানিয়েছে, পরিস্থিতি বিবেচনায় সিলেট বিভাগে বিক্রির তারিখ পরে জানানো হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ১ কোটি নিম্নআয়ের উপকারভোগী পরিবারকে ভর্তুকি মূল্য টিসিবির পণ্য (ডাল, তেল ও চিনি) বিক্রয় কার্যক্রম বুধবার (২২ জুন) শুরু হবে। এটি চলবে ৫ জুলাই পর্যন্ত।

এতে আরও বলা হয়, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও মুন্সীগঞ্জসহ সংশ্লিষ্ট জেলাগুলোয় বিক্রি কার্যক্রম রোববার (২৬ জুন) থেকে শুরু হবে। বন্যার কারণে সিলেটে বিভাগের জেলাগুলোয় বিক্রি কার্যক্রম আপতত স্থগিত থাকবে। পরিস্থিতি বিবেচনায় বিক্রির তারিখ পরে জানানো হবে।

মঙ্গলবার টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান সংবাদ মাধ্যমকে বলেন, ‘ফ্যামিলি কার্ডধারীদের মাঝে ঢাকাসহ সারাদেশে একযোগে পণ্য বিপণন শুরু হবে বুধবার, যা চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত। তবে বন্যার কারণে মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলায় বিক্রি শুরু হবে ২৬ জুন।’

ফ্যামিলি কার্ডের মাধ্যমে ডিলারের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনায় পরিচালনা করা হবে এ বিক্রি কার্যক্রম।

টিসিবি জানায়, পণ্য বিক্রি কার্যক্রমে প্রতিকেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা এবং সয়াবিন তেল ১১০ টাকা দরে বিক্রি করা হবে। একজন ভোক্তা এক দফায় সর্বোচ্চ এক কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ২ কেজি সয়াবিন তেল কিনতে পারবেন।

টিসিবির চেয়ারম্যান জানান, ঢাকায় দক্ষিণ সিটি করপোরেশনের জন্য ছয় লাখ এবং উত্তর সিটি করপোরেশনের জন্য পাঁচ লাখ কার্ড বরাদ্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘দুই সিটি থেকে এখনো ফ্যামিলি কার্ডের নামের পূর্ণাঙ্গ তালিকা আসেনি। ৭৫ শতাংশ ভোক্তার তালিকা এসেছে। আশা করছি, আগামী ৫ জুলাইর মধ্যে তালিকার বাকি নাম চলে আসবে।’

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ