সূচকে বড় রকমের উত্থান

- Advertisement -

দিনের শুরুতেই বড় রকমের উত্থানের মধ্য দিয়ে শুরু হয়েছে আজকের শেয়ারবাজার।

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে মঙ্গলবার (১১ জানুয়ারি) শেয়ারবাজারের লেনদেনের প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৮৪ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ১৮১ পয়েন্ট।

ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সময়ে ‍৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২৬৩টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৪৭টির ও অপরিবর্তিত রয়েছে ৪০টির দাম।

এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৪ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৭৮ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক বেড়েছে ১৭ পয়েন্ট। ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়েছে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৮ কোটি ৪৯ লাখ ৫৩ হাজার টাকা।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৮১ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৬৫৯ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৫ কোটি ৮৩ হাজার ৬৫২ টাকার শেয়ার।

সিএসইতে প্রথম ঘণ্টায় ১০৪টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৭৯টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির দাম।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ