সেই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলার সুপারিশ

- Advertisement -

বিদ্যালয়ের সমাবেশে শিক্ষার্থীদের ‘জয় বাংলা’ স্লোগান দিতে বাধা প্রদান সহ সরকার কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা বকচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতার জাহান এর বিরুদ্ধে বিভাগীয় মামলার সুপারিশ করা হয়েছে।

এর আগে গত ২২ জুন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা চঞ্চল শেখ বিদ্যালয়টি পরিদর্শনে গিয়ে জানতে পারেন, গত ২০ জুন সোমবার বিদ্যালয়ের সমাবেশ পরিচালনাকারী শিক্ষার্থী শপথ শেষে ‘জয় বাংলা’ স্লোগান দিতে গেলে তাকে বাধা দেন প্রধান শিক্ষক আকতার। এরপর থেকে বিদ্যালয়ে ‘জয় বাংলা’ স্লোগান দেওয়া বন্ধ আছে।

এর পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধান শিক্ষক আকতার জাহান এর এর অডিও ক্লিপ ভাইরাল হয়। সেখানে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করতে শোনা যায়। শুধু তাই নয় বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে প্রশংসা করতে শোনা যায়।

এখানেই শেষ নয় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ রয়েছে গত ২০১৪ সালের দিকে শিক্ষার্থীদের বেত্রাঘাত করার অপরাধে শাস্তিমূলক বদলি করা হয়েছিল।

বিষয়টি পত্রিকায় প্রকাশ পেলে নজরে আসে উপজেলা শিক্ষা অফিসের। প্রথমে উপজেলা সহকারী শিক্ষা অফিসার চঞ্চল শেখ প্রধান শিক্ষকের কাছে মৌখিক ভাবে বিষয়টির ব্যাখ্যা চায়। তার ব্যাখ্যা সন্তোষজনক না হওয়ায় লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

প্রধান শিক্ষক গত ২৭ জুন সোমবার উপজেলা নির্বাহী কমকর্তা আম্বিয়া সুলতানার কাছে লিখিত বক্তব্য প্রদান করেন। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা সঠিক তদন্তের সার্থে উপজেলা সহকারী কমিশনার ভূমি কে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করেছে। এবং তদন্তের রিপোর্ট ৭ কার্য দিবশের মধ্যে প্রতিবেদন প্রদান করতে বলেন।

যদিও প্রথম থেকেই প্রধান শিক্ষক আকতার জাহান তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিত বলে দাবী করেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী সাথে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রধান শিক্ষক আকতার জাহান এর বিরুদ্ধে বিভাগীয় মামলার সুপারিশ করা হয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ