হবিগঞ্জের সব চা বাগান বন্ধ, শ্রমিকদের ধর্মঘট শুরু

- Advertisement -

টানা চার দিন দুই ঘণ্টা করে কর্মবিরতি পালনের পরও দাবি আদায় না হওয়ায় শনিবার (১৩ আগস্ট) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য পূর্ণদিবস কর্মবিরতি পালন করছেন হবিগঞ্জের চা শ্রমিকরা।

শনিবার সকালে দেউন্ডি, চান্দপুর, চন্ডি ও লস্করপুর চা বাগানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শ্রমিকরা। পরে মিছিল নিয়ে চুনারুঘাট ও বাহুবল উপজেলা নির্বাহী অফিসারের কাছে তাদের দাবি-দাওয়া পেশ করেন।

ন্যায্য মজুরির দাবিতে দেশের সব চা বাগানে কর্মবিরতি, বিক্ষোভ মিছিল-সমাবেশ করছেন চা শ্রমিকরা। এরই অংশ হিসেবে শনিবার সকাল থেকে হবিগঞ্জের ২৪টি চা বাগানে লাগাতার ধর্মঘট পালন করছেন শ্রমিকরা।

হবিগঞ্জের বিভিন্ন চা বাগানে বিক্ষাভ সমাবশে বক্তব্য রাখেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন রায়, দেউন্ডি চা বাগানের পঞ্চায়েত সভাপতি প্রবীর ব্যানার্জি ও সাধারণ সম্পাদক আপন বাগতি।

চা শ্রমিকরা জানান, বর্তমানে তাদের দৈনিক মজুরি ১২০ টাকা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এ টাকায় তাদের চলতে কষ্ট হচ্ছে। তাই তারা ৩০০ টাকা মজুরি দাবি করছেন। তাদের দাবি মানা না হলে তারা কাজে ফিরবেন না।

সমাবেশে চা শ্রমিক নেতারা বলেন, বর্তমানে দ্রব্যমূল্য ও যাতায়াত ভাড়াসহ সবকিছুর দাম আকাশচুম্বি। তাই পূর্বের ১২০ টাকা মজুরিতে আমাদের সংসার চলে না। তাই মজুরি অন্তত ৩০০ টাকা না করার আগ পর্যন্ত চা বাগানের সকল কাজকর্ম বন্ধ থাকবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ