Homeখেলাহলান্ডের হ্যাটট্রিক ও আলভারেজের জোড়া গোলে সিটির বড় জয়

হলান্ডের হ্যাটট্রিক ও আলভারেজের জোড়া গোলে সিটির বড় জয়

এফএ কাপে ম্যানচেস্টার সিটি বনাম বার্নলি ম্যাচটিকে বলা হচ্ছিল গুরু-শিষ্যের লড়াই। ম্যানসিটির ডাগআউটে পেপ গার্দিওলা, অন্যদিকে বার্নলির ডাগআউটে সিটিরই কিংবদন্তি ভিনসেন্ট কোম্পানি। কোচ হিসেবে এই বেলজিয়ানের আদর্শ আবার গার্দিওলা। মাঠের লড়াইয়ে অবশ্য গুরু কোনো ছাড় দেননি শিষ্যকে। গুরুর পক্ষে বার্নলির গোলে তাণ্ডব চালিয়েছেন আর্লিং হলান্ড ও হুলিয়েন আলভারেজ। তাতে উড়ে গেছে চ্যাম্পিয়নশিপে খেলা বার্নলি।

শনিবার (১৮ মার্চ) এফএ কাপের  কোয়ার্টার ফাইনালে বার্নলিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। হ্যাটট্রিক করেছেন সিটির নরওয়েজিয়ান গোলমেশিন আর্লিং হলান্ড। এছাড়া জোড়া গোল করেছেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা হুলিয়েন আলভারেজ। বাকি গোলটি কোল পালমারের করা।

চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ম্যাচেই আরবি লাইপজিগের বিপক্ষে ৩৫ মিনিটে করেছিলেন ৫ গোল। এবার এফএ কাপে বার্নলির বিপক্ষে ফের হ্যাটট্রিক করেছেন গোলমেশিন হলান্ড। এই মৌসুমের শুরুতে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়ার পর এটি তার ছয় নম্বর হ্যাটট্রিক। হলান্ডের গোল উৎসবের দিন তার সঙ্গে যোগ দিয়েছিলেন হুলিয়েন আলভারেজও। করেছেন জোড়া গোল।

৩-২-৪-১ ফর্মেশনে এদিন হলান্ড ও আলভারেজকে একসঙ্গে মাঠে নামান গার্দিওলা। জুয়াটা কাজেও লেগে গেছে। ৩২ মিনিটে হলান্ডের গোলে শুরু হয় সিটির গোল উৎসবের। ৩ মিনিট পর দ্বিতীয় ও ৫৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন হলান্ড। চলতি মৌসুমে সিটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ গোল করলেন হলান্ড।

এদিন হলান্ড থামলে বার্নলির ওপর রোলার কোস্টার চালানো শুরু করেন হুলিয়েন আলভারেজ। ৬২ ও ৭৩ মিনিটে গোল দুটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তার দুই গোলের মাঝে একটি গোল কর এন সিটির আরেক তরুণ তারকা কোল পালমার।

সর্বশেষ খবর