Homeরাজনীতিহাছান মাহমুদ আ.লীগের এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক

হাছান মাহমুদ আ.লীগের এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক

আওয়ামী লীগের নতুন কমিটিতে প্রথম যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ড. হাছান মাহমুদ। এর আগে তিনি ছিলেন তিন নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে দলের নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়। এ অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন দলটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে।

পরে কাউন্সিলে প্রাপ্ত ক্ষমতাবলে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বিভিন্ন পদে মনোনীত নেতাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সময় তিনি দলের সভাপতিমণ্ডলীর সদস্য থেকে শুরু করে পর্যায়ক্রমে সম্পাদকমণ্ডলীর সদস্যদের নাম ঘোষণা করেন।

দলীয় সভাপতি শেখ হাসিনা যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিদায়ী কমিটির চারজন বহাল থাকার কথা বলেন। নাম ঘোষণার সময় তিনি বিদায়ী কমিটির তিন নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদের নাম এক নম্বরে ঘোষণা করেন। পর্যায়ক্রমে তিনি আগের কমিটির এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের নাম দুই নম্বরে, চার নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের নাম তিন নম্বরে এবং দুই নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক ড. দীপু মনির নাম চার নম্বরে ঘোষণা করেন।

আওয়ামী লীগ সভাপতি কমিটি ঘোষণার পর যুগ্ম সাধারণ সম্পাদকদের ক্রমিক আগের কমিটিতে যেভাবে ছিল ওয়েবসাইটের সেভাবেই আপলোড করা হয়। এর কিছুক্ষণ পর ওয়েবসাইট থেকে দলীয় সভাপতি শেখ হাসিনার নাম ছাড়া আপলোড করা সব নামের তথ্য সরিয়ে ফেলা হয় এবং আপডেট আসছে বলে নোটিশ দেয়া হয়।

পরে আপলোডকৃত নতুন তথ্যে এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ড. হাছান মাহমুদের নাম উল্লেখ করা হয়েছে।

রোববার ধানমন্ডির ৩২ নম্বরে আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কমিটি জাতির পিতার প্রতিকৃতি শ্রদ্ধা নিবেদনের পর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমের মুখোমুখি হয়ে হাছান মাহমুদকে এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক করার বিষয়টি নিশ্চিত করেন।

সর্বশেষ খবর