হারলেও আর্জেন্টিনার পাশে থাকার প্রতিশ্রুতি সমর্থকদের

- Advertisement -

সৌদি আরবের সঙ্গে হারলেও, এখনও প্রিয় দলের সঙ্গেই আছেন কলকাতার আর্জেন্টাইন সমর্থকরা। যদিও টানা ৩৬ ম্যাচ জয়ের পর এমন হার কষ্টদায়ক বলেও জানান তারা।

কলকাতার আর দশটা সাধারণ কর্মদিবসের মতো ছিল না মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলটা। রাস্তাঘাটে সুনসান নীরবতা। দোকানে নেই তেমন কোনো ক্রেতা; বাসেও নেই যাত্রীর চাপ।

স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টায় যখন আর্জেন্টিনা-সৌদি আরব ম্যাচ শুরু হয়, সবার নজর তখন টেলিভিশনের পর্দায়। কারো কারো আবার পলকহীন চোখ হাতে থাকা মোবাইলের স্ক্রিনের দিকে। শুধু কলকাতাতেই নয়, গোটা পশ্চিমবঙ্গেই রয়েছে আর্জেন্টিনার অগণিত ভক্ত-সমর্থক, যাদের অধিকাংশই অন্ধভক্ত।

প্রথম নয় মিনিটের মাথায় মেসির দেয়া গোলটি স্বাভাবিকভাবেই টানা ৩৬ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনার সমর্থকদের কাছে প্রত্যাশিতই ছিল, ছিল সহজ জয় পাওয়ার আত্মবিশ্বাসও। তবে দিনশেষে ১-২ গোলের অপ্রত্যাশিত হার যেন মানতে পারছেন না কেউই।

অগণিত ভক্ত-সমর্থকের বুকভাঙা আর্তনাদ মেসিদের কাছে না পৌঁছালেও, ঠিকই হয়তো তারা তা অনুভব করেছেন। আর এ কারণেই পরবর্তী ম্যাচগুলোতে দলের ওপর বিশ্বাস রাখতে সমর্থকদের প্রতি আহ্বানও জানিয়েছেন লিওনেল মেসি। আর তাতেই সাড়া দিয়েছেন কলকাতার আর্জেন্টিনা সমর্থকরা। হেরে গেলেও প্রিয় দলের পাশে থাকার প্রতিশ্রুতি তাদের।

তবে সমর্থকদের অনেকেই মনে করেন, অতিরিক্ত আত্মবিশ্বাসই আর্জেন্টিনার এমন হারের অন্যতম কারণ। প্রথম ম্যাচের এই হার আগামী ম্যাচগুলোতে ভালো কিছু বয়ে আনবে বলেও বিশ্বাস তাদের।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ