২৪ ঘণ্টায় করোনায় সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে দক্ষিণ কোরিয়া

- Advertisement -

সাম্প্রতিক সময়ে পুরো বিশ্বেই করোনা অনেকটা নিয়ন্ত্রণে। স্বাস্থ্যবিধির ওপর জোর দেওয়ার পাশাপাশি টিকাকরণের ফলে মানুষ অনেকটাই স্বাভাবিক জীবনে প্রবেশ করেছে। তবে এ ভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড দক্ষিণ কোরিয়া। গত ২৪ ঘণ্টায় করোনার দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে বিশ্বে শীর্ষে ছিল দেশটি।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে, সোমবার (৪ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় করোনা পজিটিভ হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৩০১ জন এবং এই রোগে মৃত্যু হয়েছে ৩০৬ জনের। বিশ্বের অন্য কোনো দেশে এদিন এত সংখ্যক আক্রান্ত-মৃত্যুর ঘটনা ঘটেনি।

দক্ষিণ কোরিয়ার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে শনাক্ত হয়েছে ১ লাখ ২ হাজার ২৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। ইতালিতে শনাক্ত ৫৩ হাজার ৫৮৮ জন, মৃত্যু ১১৭ জন। জার্মানিতে শনাক্ত ৫৭ হাজার ৭৬১ জন, মৃত্যু ৩৪ জন। ভিয়েতনামে শনাক্ত ৫০ হাজার ৭৭০ জন, মৃত্যু ৩৭ জন। জাপানে শনাক্ত ৪৭ হাজার ৩৭৭ জন, মৃত্যু ৪৮ জন এবং রাশিয়ায় শনাক্ত ১৬ হাজার ৮২৮ জন, মৃত্যু ৩০৪ জন।

এ ছাড়া সোমবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ২২০ জন। এ সময় মারা গেছেন আরও ১ হাজার ৮৯৩ জন। আর এখন পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৯ কোটি ১৫ লাখ ৬৪ হাজার ৭২৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪২ কোটি ৬৪ লাখ ৬৫ হাজার ৫৫৩ জন। আর মারা গেছেন ৬১ লাখ ৭৫ হাজার ৮১১ জন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ