Homeখেলাঅন্যরা যখন কঠোর অনুশীলনে, ব্যতিক্রম রোহিত-কোহলি

অন্যরা যখন কঠোর অনুশীলনে, ব্যতিক্রম রোহিত-কোহলি

ইন্দোর টেস্টে অস্ট্রেলিয়ার কাছে হারের পর কঠোর অনুশীলন শুরু করেছে ভারত ক্রিকেট দল। তবে ব্যতিক্রম বিরাট কোহলি ও রোহিত শর্মা। দলীয় অনুশীলনে না থেকে, বিশ্রামে গেছেন এই দুই তারকা। আহমেদাবাদ টেস্ট শুরুর আগে দলের সঙ্গে যোগ দেবেন তারা।

নাগপুর ও দিল্লিতে জয়ের পর টার্গেট ছিল হোয়াইটওয়াশের। কিন্তু অজিরা চমকে দিয়েছে টিম ইন্ডিয়াকে। ইন্দোরে তৃতীয় টেস্টে ৯ উইকেটে জিতে লড়াইয়ে ফিরেছে অস্ট্রেলিয়া। ৯ উইকেটে হারের পর বর্ডার-গাভাস্কার ট্রফি জয়ের ব্যাপারে আগের আত্মবিশ্বাসটা পাচ্ছেনা ভারত। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠা নিয়েও তৈরি হয়েছে অনিশ্চয়তা।

আহমেদাবাদে চতুর্থ টেস্টের আগে তাই সময় নষ্ট করেনি স্বাগতিকরা। ইন্দোরে ম্যাচ শেষ তৃতীয় দিনের প্রথম সেশনে। দেরি না করে মাঠে নেমে পড়েছেন ক্রিকেটাররা। তৃতীয় টেস্টের ভেন্যু হলকার স্টেডিয়ামেই সেরেছেন দীর্ঘ অনুশীলন সেশন।

রঙিন পোশাকে দুর্দান্ত ফর্মে থাকলেও, সাদা পোশাকের দলে লোকেশ রাহুলের পরিবর্তে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি শুভমান গিল। সমস্যা খুঁজে বের করতে তাকে নিয়ে আলাদা সেশন করেছেন হেডকোচ রাহুল দ্রাবিড় ও ব্যাটিং কোচ বিক্রম রাথড়। আস্থার প্রতিদান দিতে ব্যর্থ শ্রেয়াস আইয়ার ও উইকেটরক্ষক শিখর ভারতকে নিয়েও দীর্ঘ সময় কাজ করেছেন কোচরা।

শুধু স্বীকৃত ব্যাটাররাই নন, লোয়ার অর্ডার ব্যাটাররাও ব্যাটিং প্র্যাক্টিস সেরেছেন। দ্রাবিড়-রাথড়ের কাছে সুইপের ক্লাস করেছেন রবিচন্দ্র অশ্বিন। বোলিংয়ের পাশাপাশি নেটে ব্যাটিং করেছেন কুলদীপ যাদবও।

তবে অন্যরা যখন কঠোর অনুশীলনে, ব্যতিক্রম দুজন। এসবের তোয়াক্কা করেননি দলের দুই সুপারস্টার বিরাট কোহলি ও রোহিত শর্মা। পরিবারের সঙ্গে সময় কাটাতে গেছেন তারা। বলিউড অভিনেত্রী স্ত্রী আনুশকা শর্মার সঙ্গে কোহলির মন্দিরের ভিডিও ও ছবি এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে হয়েছে ভাইরাল।

কোহলি-রোহিতের মতো ডে অফ কাটাচ্ছেন পেসাররাও। ভেগান-সিটি ইন্দোর ঘুরে দেখছেন মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাতরা। সোমবার (৬ মার্চ) আহমেদাবাদে যাবে ভারতীয় ক্রিকেট দল। শেষ টেস্টের ভেন্যুতে মঙ্গলবার (৭ মার্চ) নামবে অনুশীলনে।

সর্বশেষ খবর