Homeখেলাঅবসরে যাচ্ছেন মেসুত ওজিল

অবসরে যাচ্ছেন মেসুত ওজিল

আর্সেনাল ছেড়ে তুরস্কে যাওয়ার পরই নিজের ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন ওজিল। ২০২১ সালের জানুয়ারিতে তুর্কি ক্লাব ফেনারবাচেতে যোগ দেয়ার পর থেকে ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত ওজিল মাত্র খেলেছেন ৩৬টি প্রতিযোগিতামূলক ম্যাচ। মূলত ইনজুরি তার ক্যারিয়ার শেষ করে দিয়েছে। আর এবার ফুটবলকে বিদায় বলতে যাচ্ছেন বিশ্বের অন্যতম সেরা এই প্লে-মেকার।

গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) কায়সারিস্পোরের সঙ্গে ১-০ গোলে হারে ওজিলের দল বাসাখসেহিরি। যেখানে প্রথম অর্ধ শেষেই উঠে যায় ওজিল। তুর্কি সাংবাদিক ইয়াকুপ চিনার জানিয়েছেন, ওজিল তার অবসরের কথা সতীর্থদের জানিয়ে দিয়েছেন। ইনজুরির কারণে বাসাখসেহিরির হয়ে পুরো মৌসুমে মাত্র চার ম্যাচ খেলেছেন জার্মান এই তারকা।

২০২২ সালে ফেনারবাচে ছেড়ে আরেক তুর্কি ক্লাব বাসাখসেহিরিতে যোগ দেন ৩৪ বছর বয়সী জার্মান এই মিডফিল্ডার। তবে ইনজুরির কারণে গত ৭ মাসে মাত্র চারটি ম্যাচ খেলতে পেরেছেন ওজিল। এই চার ম্যাচে দলের হয়ে কোনো গোল পাননি সাবেক এই আর্সেনাল তারকা।

বৃহস্পতিবার প্রথম হাফের পর বাসাখসেহিরি কোচ ওজিলকে উঠিয়ে নেন। এরপর শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দলের সঙ্গে অনুশীলনও করননি ওজিল। তখনই ওজিল তার সতীর্থদের জানিয়ে দেন, তিনি ফুটবলকে বিদায় বলতে যাচ্ছেন। যার কারণে বাসাখসেহিরি ওজিলের সঙ্গে শিগগিরি সমাপ্ত করতে যাচ্ছে।

জার্মান মিডফিল্ডার ওজিল জার্মানির দুই ক্লাব শালকে ও ব্রেমেনের অধ্যায় শেষে ২০১০ সালে যোগ দেন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে। সেখানে দুর্দান্ত তিনটি মৌসুম কাটিয়ে আর্সেনালে যোগ দেন তিনি। যেখানে ওজিল কাটান তার ক্যারিয়ারের সেরা সময়।

কিন্তু ইনজুরির কারণে যখন আর্সেনালে জায়গা হারিয়ে ফেলেছিলেন ওজিল, তখনই নতুন শুরু আশায় ২০২১ সালে তুরস্কের ক্লাব ফেনারবাচেতে যোগ দেন এই জার্মান ফুটবলার। তবে সেখানেও তার সময়টা ভালো কাটলনা। আর এখনতো ফুটবলকেই বিদায় জানাতে যাচ্ছেন ওজিল। জার্মানির হয়ে ২০০৯ সালের অভিষেক হয়েছিল ওজিলের। ২০১৪ সালের বিশ্বকাপও জিতেছেন ওজিল।

সর্বশেষ খবর