Homeখেলাঅশালীন আচরণের দায় সতীর্থদের ঘাড়ে চাপালেন মার্টিনেজ

অশালীন আচরণের দায় সতীর্থদের ঘাড়ে চাপালেন মার্টিনেজ

৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের বিশ্ব আসর জয়ের অন্যতম নায়ক ছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত সব সেইভ করে দলকে বিশ্বকাপ জেতানোয় দারুণ ভূমিকা রেখেছেন আর্জেন্টাইন এ গোলরক্ষক। জিতেছেন টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের গোল্ডেন গ্লাভ। তবে এতকিছু ছাপিয়েও শেষমেশ নেতিবাচক বিষয়ের জন্যই বেশি আলোচনায় এসেছেন এই তারকা গোলরক্ষক।

কাতার বিশ্বকাপের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অশালীন এক আচরণ করে বেশ সমালোচিত হচ্ছেন মার্টিনেজ। ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে গোল্ডেন গ্লাভ হাতে নিয়ে অশ্লীল অঙ্গভঙ্গী করেন অ্যাস্টন ভিলার এই গোলরক্ষক।

বিশ্বকাপ শেষ হয়েছে দুই মাসেরও বেশি সময়। তবে এখনও প্রাসঙ্গিক মার্টিনেজের সেই আচরণ। সম্প্রতি এই গোলরক্ষক দাবি করেছেন, সতীর্থদের প্ররোচণাতেই গোল্ডেন গ্লাভ পুরস্কার নেয়ার পর ওই অশালীন অঙ্গভঙ্গি করেছিলেন তিনি।

টিওয়াইসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাতকারে মার্টিনেজ বলেন, ‘সেই আচরণের জন্য আমি একেবারেই গর্বিত নই। বলা যেতে পারে ওটা একটা বাজি ছিল।’

বিস্তারিত প্রসঙ্গ টেনে আর্জেন্টাইন গোলরক্ষক বলেন, “আমার হাতে গোল্ডেন গ্লাভ পুরস্কার তুলে দেয়ার পরই ছেলেরা সবাই চিৎকার করে বলেছিল, ‘কোপা আমেরিকার মতো করে কেন উচ্ছ্বাস প্রকাশ করছ না?’ আমি বলেছিলাম, তেমন করব আবার? তাতে সতীর্থরা বলেছিল, ‘কী হবে তুমি তেমন করলে?’ ওদের কথা শুনেই ওই আচরণ করেছিলাম। দোষ সম্পূর্ণ ওদের।”

সর্বশেষ খবর