Homeখেলাআইরিশদের মোকাবিলায় মাঠে নামছে ফ্রান্স

আইরিশদের মোকাবিলায় মাঠে নামছে ফ্রান্স

কিলিয়ান এমবাপ্পের নেতৃত্বে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের মিশনটা দারুণভাবে শুরু করেছে ফ্রান্স। গেল ম্যাচে ডাচদের ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসিরা। এবার তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

সোমবার (২৭ মার্চ) আভিভা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় মুখোমুখি হবে দুদল।

ফ্রান্সের সামনে তুলনামূলক সহজ প্রতিপক্ষ আয়ারল্যান্ড। কেননা, ফিফা র‍্যাঙ্কিংয়ে দ্য বয়েজ অব গ্রিনরা আছে ৪৮তম স্থানে। আর ফ্রান্স তো বিশ্বকাপের রানার্সআপ দল। কিন্তু সহজ প্রতিপক্ষ হলেও কোনো ধরনের ঝুঁকি নেবেন না দিদিয়ের দেশম। আগের ম্যাচের শক্তিশালী একাদশ নিয়েই দল সাজাবেন তিনি।

আয়ারল্যান্ডও দারুণ ছন্দে আছে। আগের ম্যাচ লাটাবিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে তারা। ম্যাচে রাজত্ব দেখিয়েছেন ক্যালাম ও’দাউদা, ইভান ফার্গুসন ও সিডোজি ওগবেনেরা।

দুদলের মুখোমুখি ১৭ লড়াইয়ে আটবার জিতেছে ফ্রান্স। আইরিশদের জয় ৪ ম্যাচে। সবশেষ জয়টা ১৯৮১ সালে। ৪২ বছরের সে ডেডলকটা এবার ভাঙতে চায় আইরিশরা। শেষমেশ কি হয়, সেটাই এখন দেখার অপেক্ষায় সমর্থকরা। তবে এই ম্যাচের আগে ইনজুরি নিয়ে দুশ্চিন্তা আছে দুদলেই।

এদিকে ‘বি’ গ্রুপে রাতের আরেক ম্যাচে জিব্রাল্টারের বিপক্ষে মাঠে নামবে নেদারল্যান্ডস। ফ্রান্সের কাছ থেকে পাওয়া তিক্ত হারের ব্যথাটা কিছুটা হলেও ঘোচাতে এ ম্যাচে জয়ের জন্য মরিয়া থাকবে রোনাল্ড ক্যোমানের শিষ্যরা। তারাও মাঠে নামবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়।

সর্বশেষ খবর