Homeবিনোদনআদিপুরুষ নিয়ে দায়ের হলো জনস্বার্থ মামলা!

আদিপুরুষ নিয়ে দায়ের হলো জনস্বার্থ মামলা!

ভারতীয় চলচ্চিত্রের অন্যতম ব্যয়বহুল ছবির তালিকায় রয়েছে ‘আদিপুরুষ’-এর নাম। সিনেমাটি নিয়ে প্রথম থেকেই শুরু হয়েছে নানা তর্ক-বিতর্ক। তবে এবার সিনেমাটি জড়িয়েছে মামলা বিতর্কে।

পৌরাণিক চলচ্চিত্র ‘আদিপুরুষ’ মহাকাব্য রামায়ণ অবলম্বনে নির্মিত। ছবিটি লিখেছেন ও পরিচালনা করেছেন ওম রাউত এবং প্রযোজনা করেছেন টি-সিরিজ এবং রেট্রোফাইলস।

হিন্দি এবং তেলেগু ভাষায় একইসঙ্গে হয়েছে ছবির কাজ। ছবিতে রাঘব চরিত্রে প্রভাস, জানকি চরিত্রে কৃতি শ্যানন এবং লঙ্কেশ চরিত্রে সাইফ আলি খান অভিনয় করেছেন।

সম্প্রতি এ সিনেমাটি নিয়ে ভারতের এলাহাবাদ হাইকোর্টের লখনৌ বেঞ্চে দায়ের হয়েছে একটি জনস্বার্থ মামলা। যেখানে দাবি করা হয়েছে, ছবির প্রযোজকরা সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) থেকে শংসাপত্র না নিয়েই সিনেমার প্রোমো প্রকাশ করেছেন, যা নিয়মের স্পষ্ট লঙ্ঘন।

এলাহাবাদ হাইকোর্টের লখনৌ বেঞ্চের পক্ষ থেকে নোটিশ পাঠানো হয়েছে সেন্সর বোর্ডের কাছে। যেখানে নির্দেশ দেওয়া হয়েছে আদিপুরুষকে নিয়ে হওয়া জনস্বার্থ মামলার জবাব দিতে। ২১ ফেব্রুয়ারি পরবর্তী শুনানি হওয়ার কথা রয়েছে।

কুলদীপ তিওয়ারির করা মামলার পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল এবং বিচারপতি বিআর সিংএর ডিভিশন বেঞ্চর পক্ষ থেকে এই নির্দেশ দেয়া হয়।

সিনেমাটি এর আগেও জড়িয়েছে নানা বিতর্কে। কখনও রাবণের মুখের দাড়ি, কখনও সীতার পোশাক নিয়ে বিতর্ক ও সমালোচনার ঝড়ে দেখা গেছে সিনেমাটিকে। এমনকি নিম্নমানের ভিএফএক্সের জন্য কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে পরিচালক ওম রাউতকে।

এবার জড়াল জনস্বার্থ মামলায়। শেষমেষ আইনি জটিলতায় ছবিটি মুক্তির আলো দেখবে কি না, এ নিয়ে এখনই সংশয়ে আছেন সিনেমাটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং দর্শকরা।

সর্বশেষ খবর