Homeখেলাআনচেলত্তিকেই ব্রাজিলের কোচ হিসেবে দেখতে চান সিবিএফ সভাপতি

আনচেলত্তিকেই ব্রাজিলের কোচ হিসেবে দেখতে চান সিবিএফ সভাপতি

কার্লো আনচেলত্তিকেই ব্রাজিলের জাতীয় দলের কোচ হিসেবে দেখতে চান দেশটির ফুটবল ফেডারেশনের (সিবিএফ) সভাপতি। এতদিন গুঞ্জন থাকলেও এবার গণমাধ্যমে এসে ফেডারেশনের ইচ্ছার কথা জানিয়েছেন এডনাল্ডো রদ্রিগেজ। খুব শিগগিরই এই কোচের সঙ্গে চুক্তিবদ্ধ হতে চায় তারা।

কোচ তিতের হাত ধরে কাতারে হেক্সা মিশনে গিয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। সমর্থকরা স্বপ্ন দেখেছিল তিতের হাত ধরে হয়তো ২০ বছরের বিশ্বকাপ শিরোপাখরা কাটাবে সেলেসাওরা। কিন্তু সেই স্বপ্ন অধরা রেখেই ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ব্রাজিল। তাতেই জাতীয় দলের কোচের পদ ছাড়েন কোচ তিতে।

এর পর থেকেই ব্রাজিল জাতীয় দলের হেড কোচের শূন্যস্থান পূরণে কার্লো আনচেলত্তিকে চেয়ে আসছেন সমর্থকরা। শুধু কি সমর্থক! ভিনিসিউস, এডারসন, ক্যাসিমিরো ও মিলিতাওদের মতো খেলোয়াড়রাও গুরু হিসেবে রিয়াল-বসকেই পেতে চান।

এদিকে অন্তর্বর্তীকালীন কোচ র‌্যামন মেনেজেসের অধীন মরক্কোর কাছে হারের পর কোচ ইস্যুতে সরাসরি গণমাধ্যমে কথা বলেছেন ব্রাজিলের ফুটবল ফেডারেশনের সভাপতি। রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ কার্লো আনচেলত্তির হাতে তুলে দিতে চায় নেইমার-ভিনিসিউসদের দায়িত্ব।

এডনাল্ডো বলেন, ‘কার্লো অসাধারণ একজন কোচ। কোচিং স্টাফদের সঙ্গে তার সম্পর্ক খুব ভালো। আমি সবসময় তার প্রশংসা করি। তিনি একজন ভালো মানের কোচ। ফুটবলে তার বেশ অর্জন রয়েছে। আমরা আশা করি, ভবিষ্যতেও আরও অনেক অর্জন যুক্ত হবে তার নামে।’

ব্রাজিলেও ইতালিয়ান কোচকে নিয়ে শুরু হয়েছে চর্চা। সে দেশের অভ্যন্তরীণ লিগে খেলা চলাকালীন স্টেডিয়ামের গ্যালারি থেকেও কার্লোকে কোচ করার দাবি জানিয়েছেন সমর্থকরা।

এডনাল্ডো সেটা উল্লেখ করে বলেন, ‘আমাদের স্টেডিয়ামগুলোতেও তার নাম শোনা যায়। সবাই চায় কার্লো ব্রাজিলের কোচ হয়ে আসুক।’

ব্রাজিলের বর্তমান জাতীয় দলের বেশ কিছু খেলোয়াড়ের কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে আনচেলত্তির।

সর্বশেষ খবর