Homeআন্তর্জাতিকআফগানিস্তানে আত্মঘাতী বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

আফগানিস্তানে আত্মঘাতী বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

আফগানিস্তানের রাজধানী কাবুলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে একটি আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনায় দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। খবর এএফপির।

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এক ব্যক্তি হাতে থাকা একটি ডিভাইসের মাধ্যমে বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় ৫ জন নিহতসহ অন্তত ৪০ জন আহত হয়।

ইসলামিক স্টেট আইএসের মুখপাত্র সামাজিক মাধ্যম টেলিগ্রামে বুধবার (১১ জানুয়ারি) বলেছে, আইএসের এক সদস্য এ হামলা চালিয়েছেন। তিনি কর্মচারী ও নিরাপত্তারক্ষীদের মধ্যে গিয়ে তার শরীরে বাঁধা বোমার বিস্ফোরণ ঘটান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে অবস্থান করা বার্তাসংস্থা এএফপির এক কর্মী বুধবার (১১ জানুয়ারি) বলেন, আমি অন্তত ২০ থেকে ২৫ জনকে দেখেছি। আমি জানি না তাদের মধ্যে কতজন মারা গেছে বা আহত হয়েছে। তবে আমি লোকটিকে নিজেকে উড়িয়ে দিতে দেখেছি। তিনি আরও বলেন, লোকটি আমার গাড়ির পাশ দিয়ে যাওয়ার কয়েক সেকেন্ড পরেই একটি বিকট শব্দ হয়।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেন, হামলায় পাঁচ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে।

দেশটিতে বেশি সক্রিয় রয়েছে আইএসের স্থানীয় শাখা ইসলামিক স্টেট-খোরাসান (আইএসকে)। তাদের দাবি, বোমা হামলায় কয়েকজন কূটনৈতিক কর্মচারীসহ অন্তত ২০ জন নিহত হয়েছেন।

আফগানিস্তানে তালেবান সরকার ক্ষমতা দখলের পর ধারাবাহিকভাবে এ ধরনের হামলা হচ্ছে। বেশিরভাগ হামলার দায় স্বীকার করে আইএস।

সর্বশেষ খবর