Homeখেলাআবারো বর্ণবাদের শিকার ভিনিসিউস

আবারো বর্ণবাদের শিকার ভিনিসিউস

রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিউস জুনিয়রের প্রতি বর্ণবাদী আচরণ যেন থামছে না কোনো কিছুতেই। রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এবার বর্ণবাদের শিকার হলেন মায়োর্কার মাঠে।

রোববার (৫ ফেব্রুয়ারি) লা লিগায় নাচোর আত্মঘাতী গোলে মায়োর্কার বিপক্ষে ১-০ ব্যবধানে হেরেছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে শেষ আট ম্যাচে তিন হারের স্বাদ পেল স্প্যানিশ জায়ান্টরা।

তবে ম্যাচ হারের চেয়ে আরেকটি বিষয় আলোচনায় ওঠে। তা হচ্ছে বর্ণবাদী আচরণ। আবারো বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন রিয়াল তারকা ভিনিসিউস। স্ট্রিমিং প্রতিষ্ঠান দাজনের সামাজিক মাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায় মায়োর্কার সমর্থকদের একটি অংশ ভিনিসিউসকে ‘বানর’ বলে ডাকছে।

এনিয়ে মায়োর্কার পক্ষ থেকে কিছু জানানো হয়নি। এদিকে মায়োর্কার বিপক্ষে ম্যাচে ১০ বার ফাউলের শিকার হন ভিনিসিউস। তবে ক্লাবের ম্যানেজার একটি রেডিও সাক্ষাৎকারে দাবি করেন, মাঠে তার দলের ফুটবলাররা ইচ্ছাকৃতভাবে টার্গেট করেননি ভিনিসিউসকে।

এদিকে এর আগেও অন্তত তিন দফায় লা লিগার ম্যাচে বর্ণবাদের শিকার হন ভিনিসিউস। এ নিয়ে গত ডিসেম্বরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন ভিনিসিউস। তিনি বলেছিলেন, বর্ণবাদ নিয়ে কিছুই করছে না লা লিগা।

রিয়াল কোচ কার্লো আনচেলত্তি ও ভিনিসিউসের সতীর্থদের অনেকেও নিয়মিত প্রতিবাদ জানিয়ে আসছেন।

সর্বশেষ খবর