Homeখেলাআর্জেন্টিনার শিরোপা জেতার ম্যাচ নিয়ে আক্ষেপে পুড়ছেন পাপন

আর্জেন্টিনার শিরোপা জেতার ম্যাচ নিয়ে আক্ষেপে পুড়ছেন পাপন

 

টিকিট কেটেও শতাব্দীর সেরা ফাইনাল ম্যাচ মাঠে বসে না দেখতে পেরে আক্ষেপে পুড়ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। নিজে ব্রাজিল সমর্থক হলেও সর্বকালের সেরা মেসি শিরোপা জেতায় অভিনন্দন জানিয়েছেন তিনি।

এক মাসের ফুটবল যুদ্ধ শেষ হয়েছে শতাব্দী সেরা ফাইনাল ম্যাচ দিয়ে। যেখানে শিরোপা উঠেছে সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসির হাতে। সুযোগ থাকার পরও ম্যাচ মাঠে বসে ম্যাচ দেখা কে মিস করতে চায়। যেখানে পারফর্ম করেন ফুটবল জাদুকর।

সেই সুযোগটাই মিস করেছেন বিসিবি সভাপতি। সব ব্যবস্থা থাকার পরও ব্যস্ততায় যাওয়া হয়নি। তাই তো এখন আক্ষেপে পুড়ছেন তিনি। ব্রাজিল সমর্থক হলেও অভিনন্দন জানাতে ভুলেননি।

সোমবার (১৯ ডিসেম্বর) সংবাদ মাধ্যমকে বিসিবি সভাপতি বলেন, ‘বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখতে যাওয়ার কথা ছিল। গতবার মস্কোতেও ফাইনাল দেখতে গিয়েছিলাম। কিন্তু ওই ফাইনালটা তেমন জমজমাট হয়নি। এবার ফাইনাল যতটা জমজমাট হয়েছে, অন্য সময় সাধারণত তেমন হয় না। এবার যে ফাইনাল দেখলাম, তাতে আফসোস হচ্ছে, কেন গেলাম না! আমার জানা সবচেয়ে উত্তেজনাপূর্ণ ফাইনাল হয়েছে আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচটি। দুদলই ভালো খেলেছে। কিন্তু মেসি হচ্ছে অল টাইম গ্রেট। মেসির এই একটা জিনিসই মিসিং ছিল। সেটা ক্যারিয়ারে শেষ বিশ্বকাপে এসে পূরণ হলো। মেসির স্বপ্ন পূরণ হওয়ায় আমি খুবই খুশি হয়েছি। মেসি আমার প্রিয় খেলোয়াড়, কিন্তু তাই বলে এমবাপ্পেকেও খাটো করার সুযোগ নেই। ফাইনালে হ্যাটট্রিক করা অকল্পনীয়! সে দারুণ খেলেছে।’    

ফুটবলের ব্যস্ততায় অনেকেই ভুলে গেছে দেশের ক্রিকেটের কথা। বিশ্বকাপ ফাইনালের দিনই চট্টগ্রাম টেস্টে টাইগাররা হেরেছে ১৮৮ রানে। যেখানে প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে অলআউট হয়েছিল সাকিব বাহিনী। সিনিয়রদের ব্যাটে রান নেই। যা নিয়ে বড় দুশ্চিন্তা বিসিবি সভাপতির।

নাজমুল হাসান পাপন বলেন, ‘আমি বলছি না যে ম্যাচটা আমরা জিততে পারতাম। কিন্তু আমি বলছি, ম্যাচটা আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে পারত। প্রথম ইনিংসের ব্যাটিংটা এত খারাপ না হলে আমরা ড্রয়ের দিকে নিয়ে যেতে পারতাম। যাদের ওপর সবচেয়ে বেশি আস্থা রেখেছিলাম, তারা একেবারেই হতাশ করেছে।’

চট্টগ্রামে অসংখ্য না পাওয়ার মাঝে নিশ্চয়ই একমাত্র প্রাপ্তি অভিষিক্ত জাকির হোসেনের সেঞ্চুরি। অভিষেক ম্যাচে বাংলাদেশি কোনো ওপেনার হিসেবে একমাত্র ব্যাটার। তাই তো বিসিবি সভাপতির মুখে প্রশংসা ঝরল এই বাঁহাতি ব্যাটারের। ঢাকা টেস্টের দলে নেই তামিম। ওয়ানডে অধিনায়কের সঙ্গে কথা বলেছেন পাপন।

তিনি বলেন, ‘এরকম একটা শক্তিশালী দলের বিপক্ষে ওপেন করা অত্যন্ত কঠিন ব্যাপার। সেখানে জাকিরকে দিয়েছিলাম। তাকে নিয়ে যে খুব একটা আশা করেছিলাম, সেটা না। কিন্তু যা আশা করেছিলাম, তার চেয়ে সে অনেক বেশি দিয়েছে।’

 
সূত্র: সময় টিভি

সর্বশেষ খবর