Homeখেলাউইলিয়ামসনের আইপিএল শেষ?

উইলিয়ামসনের আইপিএল শেষ?

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আইপিএলের উদ্বোধনী ম্যাচে ইনজুরিতে পড়েন গুজরাট টাইটান্সের কিউই তারকা কেন উইলিয়ামসন। সীমানাদড়ির কাছে ছক্কা বাঁচাতে গিয়ে হাঁটুতে ব্যথা পান তিনি। ইনজুরির কারণে পুরো টুর্নামেন্টই মিস করতে পারেন ৩২ বছর বয়সী ক্রিকেটার। খবর এনডিটিভির।

শুক্রবার (৩১ মার্চ) চেন্নাইয়ের বিপক্ষে অনেকটা লাফিয়ে উঠে ছয় বাঁচানোর চেষ্টা করেছিলেন উইলিয়ামসন। ছয় বাঁচাতে পারলেও মাটিতে পড়ার সময় হাঁটুতে চোট পান তিনি। সঙ্গে সঙ্গে তার মুখে যন্ত্রণার ছাপ স্পষ্ট হয়ে উঠে। ফলে মাঠেই শুশ্রূষা শুরু হয় তার। তার চিকিৎসার জন্য মাঠে ছুটে আসেন দুদলের ফিজিও। কিন্তু খেলার মতো অবস্থায় ছিলেন না তিনি। ফলে উইলিয়ামসনের পরিবর্তে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে গুজরাটের হয়ে ব্যাট করতে নামেন সাই সুদর্শন।

উইলিয়ামসনের চোট নিয়ে আশঙ্কা তৈরি হলেও শুক্রবার গুজরাটের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। দলটির মেন্টর গ্যারি কার্স্টেন শুধু বলেছিলেন, ‘উইলিয়ামসনকে দেখে ভালো লাগছে না। আশা করব খারাপ কিছু হবে না। পরীক্ষার পর বোঝা যাবে চোট কতটা গুরুতর।’ এবার জানা গেল চোট সারতে কয়েক সপ্তাহ সময় লাগবে। যদিও ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

এ ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান করে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। জবাবে ৫ উইকেট হারিয়ে ৪ বল হাতে রেখে ১৮২ রান তোলে গুজরাট। ১৭৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে ৩৭ রানের উদ্বোধনী জুটি গড়েন গুজরাট ওপেনার ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল। ৩.৫ ওভারে ভাঙে সেই জুটি। তবে দলের পক্ষে দারুণ লড়াই করেন গিল। তিনি আউট হওয়ার আগে ৩৬ বলে ৬ চার ও ৩ ছক্কার সাহায্যে ৬৩ রান করেন।

এদিন হার্দিক পান্ডিয়া দলের জন্য ব্যাট হাতে তেমন কিছুই করতে পারেননি। ১১ বলে মাত্র ৮ রান করে জাদেজার বলে বোল্ড হন। তবে শেষদিকে রাহুল তেওয়াটিয়া ও রশিদ খান মিলে দলের জয় নিশ্চিত করেন। দুজনেই ছিলেন অপরাজিত। রাহুল করেন ১৪ বলে ১৫ রান ও রশিদ নেন ৩ বলে ১০ রান। চেন্নাইয়ের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন রাজবর্ধন হাঙ্গারগেকর।

চেন্নাইয়ের পক্ষে সর্বোচ্চ ৯২ রানে করেন রুতুরাজ গায়কওয়াড়। তিনি ৫০ বল থেকে ৪টি চার ও ৯টি ছয়ের সাহায্যে এই রান করেন। মূলত তার রানেই ভর করে চেন্নাই ১৭৮ সংগ্রহ গড়ে। দলের অধিনায়ক ধোনি শেষদিকে ব্যাটিংয়ে এসে ৭ বলে করেন অপরাজিত ১৪ রান। এছাড়া মঈন আলী ২৩ ও শিবম দুবে করেন ১৯ রান। গুজরাটের পক্ষে দুটি করে উইকেট নেন মোহাম্মদ শামি, রশিদ খান ও আলজারি জোসেফ।

সর্বশেষ খবর