Homeশীর্ষ সংবাদউত্তরে জেঁকে বসেছে শীত, জনজীবন স্থবির

উত্তরে জেঁকে বসেছে শীত, জনজীবন স্থবির

হিম বাতাস আর ঘন কুয়াশায় উত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। তীব্র শীতে দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের ও খেটে খাওয়া মানুষ। জীবিকার তাগিদে তীব্র শীত উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটছে তারা।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে ভোর থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা থাকায় দুর্ঘটনা এড়াতে জেলার বিভিন্ন সড়কে যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

বোদা উপজেলার ওষুধ ব্যবসায়ী বাবু বলেন, বাতাস আর ঘন কুয়াশায় শীতের তীব্রতা বেড়েছে। মোটরসাইকেল নিয়ে উপজেলা থেকে পঞ্চগড় শহরে আসতে সময় লেগেছে প্রায় এক ঘণ্টা। কারণ বাতাস ও কুয়াশায় গাড়ি চালাতে খুব সমস্যা হচ্ছে।

শহরের ব্যাটারিচালিত ভ্যানচালক মানিক বলেন, ভোরে ভ্যানগাড়ি নিয়ে বসে আছি। ঘন কুয়াশা থাকার কারণে যাত্রীরা বের হয় না। আমরাও ভাড়া পাই না।  ভাড়া না থাকায় আমরা খুব সমস্যায় পড়েছি।

নারী শ্রমিক আকলিমা বলেন, শীতবস্ত্র না থাকায় কাজ করতে খুব সমস্যা হচ্ছে। কাজ না করলে খাবে কী? কেউ তো আমাদের মতো গরিবদের খোঁজও নেয় না। সরকার শীতবস্ত্র কম্বল দিলে আমরা কাজ করতে পারতাম।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ সময় সংবাদকে বলেন, বুধবার (২১ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

 

সর্বশেষ খবর