Homeখেলাএনজো ও খুলিতের চোখে মেসিই সেরা খেলোয়াড়

এনজো ও খুলিতের চোখে মেসিই সেরা খেলোয়াড়

ফিফা বর্ষসেরা পুরস্কার ঘোষণার আগেই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে সেরা খেলোয়াড় হিসেবে ঘোষণা করছেন অনেকেই। এর মধ্যে রয়েছেন মেসির সতীর্থ এনজো ফার্নান্দেজ ও নেদারল্যান্ডসের জাতীয় দলের সাবেক খেলোয়াড় রুদ খুলিত। দুজনেরই ধারণা, এবার সেরা খেলোয়াড় হবেন মেসি।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দেয়া হবে ফিফা বর্ষসেরার পুরস্কার। সংক্ষিপ্ত তালিকায় থাকা লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে কিংবা করিম বেনজেমার মধ্যে যে কোনো একজনের হাতে ওঠবে এ অ্যাওয়ার্ড।

এ বিষয়ে আর্জেন্টিনার খেলোয়াড় এনজো ফার্নান্দেজ বলেন, ‘কোনো প্রশ্ন ছাড়াই মেসি সর্বকালের সেরা খেলোয়াড়।’ অপরদিকে রুদ খুলিত বলেন, ‘যেহেতু মেসি এবার বিশ্বকাপ জিতেছে, তাই বর্ষসেরা হওয়ার সুযোগ তারই বেশি থাকবে। অন্যদিকে এমবাপ্পেও ভালো খেলোয়াড়। তিনি ফাইনাল ম্যাচে একাই খেলা ঘুরিয়ে দিয়েছিলেন।’

সেরা খেলোয়াড় বাছাই করা হয় ফিফা সদস্যভুক্ত প্রতিটি দেশের জাতীয় দলের কোচ ও অধিনায়ক ও একজন করে ক্রীড়া সাংবাদিকের ভোটে। অনলাইনে সমর্থকরাও তাদের প্রিয় তারকাকে ভোট দিতে পারেন।

এ বছর সেরা কোচের ক্যাটাগরিতে রয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী লিওনেল স্ক্যালোনি, রিয়াল মাদ্রিদের কার্লো অ্যানচেলত্তি ও ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা। অন্যদিকে নারীদের বিভাগে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন অ্যালেক্সিয়া পুটেলাস, বিথ মিড ও অ্যালেক্স মরগান।

সর্বশেষ খবর